, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

Avatar admin

মহেশখালীতে ডব্লিউ এফ পি’র আর্থিক সহযোগিতা থেকে টাকা কর্তনের অভিযোগ

প্রকাশ: ২০২০-১১-১৭ ২২:২৫:০৬ || আপডেট: ২০২০-১১-১৭ ২২:২৫:০৭

Spread the love

জয়নাল আবেদীন মহেশখালীঃ কক্সবাজারের মহেশখালীর ছোট মহেশখালীতে ডব্লিউ এফ পি কর্তৃক প্রদানকৃত আর্থিক সহযোগিতা থেকে জোর পূর্বক টাকা কর্তন করে নেয়ার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত স্থানীয় দরিদ্র জনগোষ্ঠীর জন্য WFP কর্তৃক আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। প্রথম পর্যায়ে প্রতিজনকে ৬০ কেজি চাল এবং সাড়ে চার হাজার টাকা প্রদান করা হয়েছিল। পরবর্তী ধাপে প্রত্যেক সুবিধাভোগীকে আরও দুই হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদে ভাতাভোগীদের টাকা দেয়ার সময় ৩/৪শ টাকা করে কেটে নিচ্ছে একটি সিন্ডিকেট। উক্ত সিন্ডিকেটটি চেয়ারম্যানের আস্থাভাজন বলে জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভুক্তভোগী জানান, WFP এর কর্মীরা টাকা দেওয়ার পর স্থানীয় চেয়ারম্যান জেহাদ বিন আলীর আস্তাভাজন ও সিন্ডিকেট প্রধান নুরুল হক চেয়ারম্যানের নাম করে এ টাকা নিয়ে নেয়। টাকা দিতে অসম্মতি প্রকাশ করলে পরবর্তীতে তাদের ইউনিয়নের বিভিন্ন সেবা থেকে বঞ্চিত করবেন বলে হুমকি প্রদান করে। এতে করে নিরুপায় হয়ে ভুক্তভোগীরা টাকা দিয়ে দেয়।

এদিকে WFP এর আর্থিক সহযোগিতা থেকে চেয়ারম্যান কর্তৃক টাকা কর্তন করার বিষয়ে একজন ভুক্তভোগীর ভিড়িও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নানান সমালোচনার সৃষ্টি হয়েছে।

বিষয়টি জানতে অনেকবার চেষ্টার পরেও ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বিল আলীর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ছবি- ভুক্তভোগীর হাতে ২ হাজার টাকার বদলে ১৯০০টাকা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Logo-orginal