, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

আজ ১৬ ডিসেম্বর, পালিত হচ্ছে মহান বিজয় দিবস”

প্রকাশ: ২০২০-১২-১৬ ১০:৫৩:৫৩ || আপডেট: ২০২০-১২-১৬ ১০:৫৩:৫৫

Spread the love

আজ ১৬ ডিসেম্বর, পালিত হচ্ছে মহান বিজয় দিবস । দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বিজয় অর্জনের দিন আজ। আমাদের মহান বিজয় দিবস। আজ আমাদের বিজয়ের ৫০তম দিবস। পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে মুক্তিকামী মানুষ ১৯৭১ সালের আজকের দিনে অর্জন করেছিল বিজয়। গণতন্ত্রের চেতনা স্বাধীনতা অর্জনের মাধ্যমে পূর্ণতা পেয়েছিল আজকের এ দিনে। অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। আজ সরকারি ছুটির দিন।

জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেই সব শহীদকে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করবে সেইসব বীর সেনানীকে যারা শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নর-নারীর সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্মান জানাবে পুরো জাতি।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন কর্মসূচি উদযাপনের সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। কোভিডের প্রাদুর্ভাবের কারণে বিজয় দিবসের অনুষ্ঠানমালায় পরিবর্তন করে কিছুটা সীমিত করা হয়েছে। রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দও দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

Logo-orginal