, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

মনোনয়ন বঞ্চিত হতে পারে মহেশখালীর বিদ্রোহী প্রাথীরা ঘটতে পারে নতুন অভিষেক

প্রকাশ: ২০২০-১২-০৯ ১৫:১৩:২২ || আপডেট: ২০২০-১২-০৯ ১৫:১৩:২৪

Spread the love

জয়নাল আবেদীন মহেশখালীঃ ইতিমধ্যে মহেশখা লীতে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। গ্রামের ঝুঁপড়ি দোকানে বসে চায়ে চুমুক দিতে দিতে শুরু হওয়া নির্বাচনী আলাপ দিনশেষে নানান রঙ্গে রাঙ্গিয়ে সমর্থকদের বাড়ি গিয়ে শেষ হয়। আর পরের সকাল শুরু হয় নির্বাচনের আলাপ দিয়েই। সমর্থকরা নিজ নিজ পছন্দের প্রার্থীদের চায়ের টেবিলেই মনোনয়ন নেয়া দেয়ার কাজও সম্পন্ন করেন। এতে করে পক্ষে বিপক্ষের সমর্থকদের মনোমালিন্যের মত ঘটনাও ঘটে। দিনশেষে এমন প্রার্থীরও খোঁজ মিলে- যারা নির্বাচনের আগেই নিজের পছন্দের প্রার্থীকে জয়ী করে ফেলেন।

সব কিছু ঠিক থাকলে মার্চে পৌর ও এপ্রিল-মে’র দিকে ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে। দু’টি ইউনিয়ন ছাড়া বাকি একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন হওয়া ইউনিয়ন গুলো হচ্ছে- বড়মহেশখালী, ছোট মহেশখালী, কুতুবজোম, হোয়ানক, মাতারবাড়ি, ধলঘাটা।

ইতিমধ্যে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ শুরু করেছে দলীয় নেতাকর্মীরা। তবে প্রথম দিকেই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের বক্তব্যে হোঁচট খেয়েছে অনেকেই। এক ভিড়িও বক্তব্যে ওবাইদুল কাদের জানিয়েছেন, “নেত্রীর সিদ্ধান্ত অনুযায়ী যারা ইতিপূর্বে দলের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করে জয়ী বা পরাজিত হয়েছেন তাদের এবারে মনোনয়ন দেয়া হবেনা।” এই ঘোষনার পর মহেশখালীতে পৌর ও ইউপি নির্বাচনে মনোনয়ন পাওয়া নিয়ে গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থীরা অনিশ্চয়তায় ভূগছেন।

এদিকে গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সামনে নির্বাচনে অংশ নেয়ার ঘোষনা দিয়েছেন- মহেশখালী পৌরসভা থেকে সাবেক পৌর মেয়র সরওয়ার আজম বিএ, মাতারবাড়ি ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ, ছোট মহেশখালী ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান আবদু সামাদ। এদিকে এলাকার সচেতন মহল জানান দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিদ্রোহী প্রার্থীরা আওয়ামীলীগ থেকে মনোনয়ন না পেলে এসব এলাকায় নতুন নেতৃত্বের আগমণ ঘটতে পারে।

তবে খোঁজ নিয়ে জানা যায়, দল থেকে মনোনয়ন না পেলেও এসব প্রার্থীদের অনেকেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে পারে। গত ইউপি নির্বাচনে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ও কালারমারছড়ায় বিদ্রোহী প্রার্থীরা জয়ী হওয়ায়, আসন্ন নির্বাচনেও তেমন জয়ের স্বপ্ন দেখছে অনেক বিদ্রোহী প্রার্থী। তবে কে কে নির্বাচনে অংশ নিতে পারে বা পারেনা সেই বিষয়ে চুড়ান্ত ভাবে জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানা যায়।

Logo-orginal