, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১

admin admin

আল্লামা সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত”

প্রকাশ: ২০২১-০১-১১ ১৬:৩৪:২৮ || আপডেট: ২০২১-০১-১১ ১৬:৩৪:৩১

Spread the love

অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলায় তাদের বিচার শুরু হলো। এ বিষয়ে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

সাঈদীর অভিযোগ গঠনের বিরুদ্ধে করা আবেদন নাকচ করে সোমবার পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত ১-এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে এ চার্জগঠনের শুনানি হয়।

এদিন মামলার প্রধান আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আদালতে হাজির করা হয়। সকাল ৯টা ৫০ মিনিটে তাকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এর আগে ২৮ ডিসেম্বর বিচারক মামলাটির চার্জ শুনানির জন্য আজকের দিন ঠিক করে দিয়েছিলেন।

অর্থ আত্মসাতের মামলায় সাঈদীসহ ছয়জন আসামি। অপর পাঁচ আসামি হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আবদুল হক।

আসামিদের মধ্যে সাঈদী কারাগারে আছেন। আবুল কালাম আজাদ ও আবদুল হক পলাতক রয়েছেন। অপর তিন আসামি জামিনে রয়েছেন।

Logo-orginal