, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১

admin admin

পদুয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশ: ২০২১-০১-১২ ১৬:০৪:৫৮ || আপডেট: ২০২১-০১-১২ ১৬:০৫:০০

Spread the love

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নে পূর্ব পদুয়া মাঝের দোকান এলাকায় অবস্থিত আল-হেদায়া ইসলামিক একাডেমিতে পরিকল্পিত হামলা এবং শিক্ষকদেরকে বেধড়ক মারধরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী ও শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে পদুয়া-নাওঘাটা সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, পদুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবছার আহমদ, ডা: আলী আহমদ, প্রধান শিক্ষক জিয়াউল হক, যুবলীগ নেতা মো. ইউনুছ বাহাদুর, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ লোহাগাড়া শাখার সহ-সভাপতি জয়নাল আবেদীন, পদুয়া হাকিমিয়া আজিজিয়া মাদরাসার শিক্ষক মো. মাঈনুদ্দিন, স্থানীয় পল্লী চিকিৎসক ফজলুল হক হিরু, মো. ফাহিম, মো. জুবাইর প্রমুখ।

মাদরাসার পরিচালনা কমিটির সদস্য মো. জাকারিয়ার সঞ্চালনায় মানববন্ধনে জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও শিক্ষকদের মারধরের তিব্র নিন্দাও প্রতিবাদ জানান এবং অবিলম্বে হামলাকারীদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী। এঘটনায় প্রধান শিক্ষক জিয়াউল হকসহ কয়েকজন আহত হয়৷ এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে তারা৷ এ ব্যাপারে ১০জনকে আসামী করে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রধান শিক্ষক জিয়াউল হক। #প্রেস বিজ্ঞপ্তি ।

Logo-orginal