, সোমবার, ১ মার্চ ২০২১

admin admin

রাঙ্গুনিয়ায় শরণাংকর ইস্যুতে আবারও বিক্ষোভ

প্রকাশ: ২০২১-০১-১৫ ১৯:৩৫:৫১ || আপডেট: ২০২১-০১-১৫ ১৯:৩৫:৫৩

Spread the love

ইসমাঈল হোসেন,রাঙ্গুনিয়া: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু শরণাংকর থেরকে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে আবারও মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ জানুয়ারি) জুম্মার নামাজের পর এই বিক্ষোভ কর্মসূচী করেছে মুসলিম উম্মাহ ঐক্য পরিষদ পদুয়া। ধর্মীয় অনুভূতিতে আঘাত, সাম্প্রদায়িক উস্কানি, ধর্মের নামে সরকারি বন উজাড়, জোরপূর্বক স্থানীয় নিরহ মানুষের জায়গা জমি দখল, ঘরবাড়ি উচ্ছেদ, হিন্দু সম্প্রদায়ের শশ্মান দখলসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে প্রায় ১৫ মামলার আসামি বহিরাগত শরণাংকর ভিক্ষুকে দ্রুত গ্রেপ্তার ও তার সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবীতে এই বিক্ষোভ কর্মসূচী করেছে সংগঠনটি।

স্থানীয় ফলাহারিয়া বাজারে আয়োজিত এই কর্মসূচীতে অংশ নিয়েছে বিভিন্ন স্তরের স্থানীয় কয়েক শতাধিক জনসাধারণ। মানববন্ধন শেষে সমাবেশে সভাপতিত্ব করেন মুসলিম উম্মাহ ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ হাকিম উদ্দিন।

প্রধান অতিথি ছিলেন পদুয়া ইউনিয়ন মানবাধিকার কমিশনের সভাপতি বদিউজ্জামান বদি। মাওলানা হাবিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন রাঙ্গুনিয়া গীতা শিক্ষা কমিটির উপদেষ্টা সঞ্জয় দে, প্রিয়তোষ কান্তি দে, ফলাহারিয়া হযরত পাঠান আউলিয়া (রহঃ) সুন্নীয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, মুসলিম উম্মাহ ঐক্য পরিষদের মাওলানা ওমর ফারুক, মাওলানা নুরুল আজিম কাদেরী, মাওলানা নাছির উদ্দিন, মাওলানা জিয়াউর রহমান, মাওলানা মুহাম্মদ ওসমান গণি, মুহাম্মদ জাহেদ হোসেন, মুহাম্মদ আনোয়ার হোসেন, আব্দুল কাউম, মহির উদ্দিন রানা প্রমুখ। উল্লেখ্য শরণাংকর থেরকে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে গত কয়েকমাস ধরে রাঙ্গুনিয়ায় আন্দোলন করছে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন।

Logo-orginal