, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১

admin admin

৩১ শে মার্চ থেকে সৌদির সকল বিমানবন্দর পুরোপুরি চালুর ঘোষণা”

প্রকাশ: ২০২১-০১-১৩ ১৯:০৩:৪২ || আপডেট: ২০২১-০১-১৩ ১৯:০৯:৫৬

Spread the love

রিয়াদ – জেনারেল অথরিটি অফ সিভিল এভিয়েশন (জিএসিএ) কিংডমের বিমানবন্দরে পরিচালিত সমস্ত বিমান সংস্থাকে জানিয়েছে যে, আন্তর্জাতিক বিমানের স্থগিতাদেশ পুরোপুরি তুলে নেওয়া হবে এবং ২০২১ সালের ৩১ শে মার্চ থেকে সৌদি বিমানবন্দরগুলি পুরোপুরি চালু হবে।

তবে জিএসিএ স্পষ্ট করে জানিয়েছে যে, করোনা
ভাইরাস প্রাদুর্ভাবের ফলে যেসব দেশে সম্পর্কিত কমিটি ভ্রমণ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে, সেসব দেশে ট্র্যাভেল পারমিট প্রযোজ্য নয়।

সরকারী সুত্রে সৌদি গেজেট আরো জানিয়েছে যে, সৌদি নাগরিকদের কিংডমের বাইরে ভ্রমণ করতে এবং ৩১ মার্চ বুধবার সকাল ৬ টা থেকে কার্যকরভাবে ফিরে আসতে দেওয়া হবে।

এটি কিংডমে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ব্যবস্থা এবং সাবধানতা অবলম্বন করার বিষয়টিও জোর দিয়েছিল।

কিছু দিন আগে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় অস্থায়ী ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের এবং সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করার সিদ্ধান্তের ঘোষণা দিয়ে বলেছিল যে, কিংডম ৩১ শে মার্চ থেকে তার বায়ু, সমুদ্র এবং স্থল সীমানা পুনরায় চালু করবে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যে করোনাভাইরাস বিস্তার রোধে সংশ্লিষ্ট কমিটি কর্তৃক নির্ধারিত পদ্ধতি ও সতর্কতা অনুসারে এই পদক্ষেপের বাস্তবায়ন করা হবে এবং তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় সহকারে হবে বলে মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

Logo-orginal