, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

কাতারের আমিরের সাথে হামাস নেতার সাক্ষাৎ

প্রকাশ: ২০২১-০১-১১ ২১:১৮:১৮ || আপডেট: ২০২১-০১-১১ ২১:১৮:১৯

Spread the love

রোববার হামাসের নেতা ইসমাইল হানিয়া দোহার আমিরী দিওয়ানে তার কার্যালয়ে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে সাক্ষাত করেছেন।

বৈঠকের শুরুতে, হানিয়া কাতারের আমিরকে উপসাগরীয় পুনর্মিলন এবং ৪১ তম অধিবেশনে উপসাগরীয় সহযোগিতা কাউন্সিল শীর্ষ সম্মেলনের ইতিবাচক ফলাফলের জন্য অভিনন্দন জানিয়েছেন।

বৈঠককালে প্যালেস্তিনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। হানিয়্যাহ কাতারের আমিরকে ফিলিস্তিনি অঙ্গনের সর্বশেষ ঘটনাবলী, বিশেষত ফিলিস্তিনের জাতীয় ঐক্যকে জোরদার করার জন্য যে প্রচেষ্টা চালিয়েছেন, সে সম্পর্কে অবহিত করেন।

এর আগে গত বুধবার সন্ধ্যায়, হানিয়াইয়া কাতারের আমিরকে ফোনে উপসাগরীয় পুনর্মিলন এবং সৌদি আরবে অনুষ্ঠিত আল-উলা শীর্ষ সম্মেলনের সাফল্যের বিষয়ে ফোনে অভিনন্দন জানিয়েছেন।

হানিয়্যা বলেছিলেন, “উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের দেশসমূহ ও মিশরের নেতাদের উপস্থিতিতে এই সম্মেলনটি যে সংহতি চুক্তি স্বাক্ষর করেছে, এটি একটি দুর্দান্ত আরব ও ইসলামিক অর্জন, এবং সংযুক্ত আরব পদক্ষেপ ও আমাদের দেশের বিষয়গুলির প্রতিরক্ষা জোরদার করে, শীর্ষে যা ফিলিস্তিনের ইস্যু। ”

তিনি উপসাগরীয় চুক্তিকে ঐক্য ও সংহতির বিজয় হিসাবে বর্ণনা করেন।

তিনি এই অঞ্চলে একটি প্রতিশ্রুতিবদ্ধ নতুন পর্ব স্থাপনে সহায়তা করেছেন, যা প্যালেস্তিনিদের পক্ষে এবং ফিলিস্তিনিদের অধিকার দখল থেকে মুক্তি পাওয়ার অধিকার এবং জেরুজালেমের রাজধানী হিসাবে তাদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে যে সমর্থন রয়েছে তার প্রতিফলন ঘটবে।

Logo-orginal