, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

রক্তদানের অনুভূতি প্রবাস জীবনে মানবতার সবচেয়ে বড় সূচক

প্রকাশ: ২০২১-০২-২৮ ১৫:৩১:৪৮ || আপডেট: ২০২১-০২-২৮ ১৫:৩১:৪৯

Spread the love

মীর তারেক: পৃথিবীতে সকল ধর্মেই মুমূর্ষুকে দানের কথা বলা হয়েছে। কিন্তু সেই দান যদি হয় রক্ত, তবে তার মহত্ব ছাড়িয়ে যায় অন্য সব কিছুকে। যদি কেউ মানবতার বড় সূচক খুঁজে বের করতে চায়, তাহলে রক্তদান হলো সবচেয়ে বড় সূচক।

মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ কুয়েতের জাতীয় ও স্বাধীনতা দিবস উপলক্ষে কুয়েত পেইজ ফর বাংলাদেশী টিম ও মীরেরশ্বরাই সমিতি এর যৌথ উদ্যোগে গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে দেশটির জাবরিয়া কুয়েত সেন্ট্রাল ব্লাড ব্যাংকে “ব্লাড ডোনেশন ক্যাম্পেইন-২০২১ প্রোগ্রাম প্রবাসের মাটিতে সত্যি সত্যি প্রশংসার দাবি রাখে। আমি তারিফ না করে পারছি না।

প্রবাস জীবনের শত ব্যস্ততার মাঝেও মানবতার সেবায় সাংবাদিক সাদেক রিপন, কামাল হোসেন ও ইকরাম হোসাইন অাপনাদের মাধ্যমে আয়োজিত এই প্রোগ্রামে আমি উপস্থিত হয়ে স্বেচ্ছায় রক্তদান করে নিজেকে ধন্য মনে করছি। এটা সত্যিকার অর্থে অনেক মানবিক একটা কাজ। আমি সবসময়ই আপনাদের এরকম মানবিক কাজের সাথে থাকব ইনশাল্লাহ!

এছাড়াও রক্তযোদ্ধা কিংবা রক্তের ফেরিওয়ালা হিসেবে পরিচয় অনন্য বাংলাদেশি প্রবাসী রক্তদাতাদের এই মানবিক কার্যক্রমের অংশ হওয়ার জন্যে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। পরিশেষে স্বেচ্ছা রক্ত দাতাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি এবং এই মহতী উদ্যোগের সাথে যারা সম্পৃক্ত তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

-মীর তারেক, কুয়েত প্রবাসী।

Logo-orginal