, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

admin admin

কুরআন পাঠের মাধ্যমে আল্লাহর সাহায্য চাইতে চাইতে মিসরীয় হাফেজের মৃত্যু

প্রকাশ: ২০২১-০৩-১০ ১১:৩০:১০ || আপডেট: ২০২১-০৩-১০ ১১:৩০:১২

Spread the love

পবিত্র কুরআনে কারিমের বিশেষ একটি আয়াত পাঠ করতে করতে মিসরীয় এক বৃদ্ধ হাফেজ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

ইন্তেকালের আগমুহূর্তে আব্দুল আ’তি আলি আব্দুল জালিল নামের ওই লোক সূরা আম্বিয়ার কয়েকটি আয়াত পাঠ করছিলেন। তার পঠিত সর্বপ্রথম আয়াতের অর্থ: “এবং স্মরণ করুন আইয়্যুবের কথা, যখন তিনি তার পালনকর্তাকে আহ্বান করে বলেছিলেন, আমি দুঃখকষ্টে পতিত হয়েছি এবং আপনি দয়াবানদের চাইতেও সর্বশ্রেষ্ট দয়াবান”।

বয়োবৃদ্ধ এই হাফেজের এরকম সৌভাগ্যের বিদায়ের কথা জানিয়েছেন তার পুত্র মুহাম্মাদ আব্দুল আ’তি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও শেয়ারের মাধ্যমে তিনি তার পিতার মৃত্যুর খবর জানান। তিনি বলেন, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে কোরআনে কারিম পড়ার মাধ্যমে মহান আল্লাহর সাহায্য চেয়ে পরলোকগমন সত্যি সৌভাগ্যের- আল্লাহ তাকে জান্নাত দান করেন। আমিন।

আল জাজিরা আরবির তথ্য অনুযায়ী মারা যাওয়া ব্যক্তি মিসরের আসনা শহরের আকসার জেলায় বসবাস করতেন এবং নিজ বাসাতেই তার ইন্তেকাল হয়।

আরব বিশ্বের প্রভাবশালী একাধিক গণমাধ্যম আব্দুল আ’তির ইন্তেকালের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিওটি ব্যবহারকারীদের মধ্যে ব্যপক সাড়া ফেলেছে। তারা সবাই আল্লাহর নিকট সদ্যপ্রয়াত এ হাফেজে কোরআনের জন্য জান্নাতের উঁচু সম্মান কামনায় দোয়া করেন। সূত্র: আল জাজিরা।

Logo-orginal