, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

admin admin

কুয়েতে আজ শুরু হচ্ছে কারফিউ’ দোকান-শপিংমলের সময়সুচী

প্রকাশ: ২০২১-০৩-০৭ ১৭:৫৩:৫৬ || আপডেট: ২০২১-০৩-০৭ ১৭:৫৩:৫৮

Spread the love

কুয়েত মন্ত্রিপরিষদের সিদ্ধান্তের ভিত্তিতে আজ ৭ মার্চ থেকে একমাসের কারফিউ শুরু হবে, প্রতিদিন বিকাল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত ১২ ঘন্টার কারফিউ জারি থাকিবে ।

গত ৪ মার্চ মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত অনুসারে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে পুনরায় কারফিউ জারি করে কুয়েত সরকার ।

আংশিক নিষেধাজ্ঞা চলাকালীন ভোর ৫ টায় থেকে বিকাল ৪ টা পর্যন্ত দোকান ও বিভিন্ন বাজার খোলা নতুন সুচী ঘোষণা করেছে পৌরসভার মহাপরিচালক ইঞ্জিনিয়ার মো। আহমেদ আল-মানফুহি ।

একটি প্রশাসনিক সিদ্ধান্ত জারি করে পৌরসভার মহাপরিচালক রেস্তোঁরা ও ক্যাফেতে প্রবেশ নিষিদ্ধ করার সিদ্ধান্তের উপর জোর দিয়েছেন, তবে নিষেধাজ্ঞার সময়কালে কেবল গাড়ি এবং বিতরণ পরিষেবাগুলির
মাধ্যমে অর্ডার সাপ্লাই করিতে পারিবে ।

পৌরসভার অফিসিয়াল টুইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে সময়সুচী জানিয়েছে কতৃপক্ষ ।

মিঃ আহমেদ আল-মানফুহি যোগ করেন যে, জনসাধারণের উম্মুক্ত স্থান এবং বাজারের সমস্ত বসার জায়গা বন্ধ থাকিবে ।

তিনি উল্লেখ করেন, ফার্মেসী, ক্রয় বিক্রয় কেন্দ্র, সমবায় সমিতি, সমান্তরাল খাদ্য বাজার, শীতাতপনিয়ন্ত্রণ রক্ষণাবেক্ষণ, সমবায় সমিতিগুলির স্বাস্থ্য ও বৈদ্যুতিক পরিষেবাগুলি আংশিক কারফিউর সময়কালে পরিচালনার অনুমতি দেওয়া হবে তাহা শুধুমাত্র সরবরাহের জন্য (সাপ্লাই)।

মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত সমূহ ও স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানিয়ে লঙ্গন প্রকাশে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে পৌরসভা কতৃপক্ষ ।

এর আগে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় কারফিউ আইন লঙ্গন ও একজনের বারকোড অন্যজন ব্যবহার করিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে এবং যদি কোন প্রবাসী আইন লঙ্গন করে তাকে নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে উর্ধতন কতৃপক্ষ ।

Logo-orginal