, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

ইহুদী সেনারা চেক পয়েন্টে গুলি করে হত্যা করেছে ৫ সন্তানের বাবা মনসুরকে,

প্রকাশ: ২০২১-০৪-০৬ ২১:১৫:১৭ || আপডেট: ২০২১-০৪-০৬ ২১:৪৫:০৫

Spread the love

ইস্রায়েলি বাহিনী মঙ্গলবার ভোরবেলা ফিলিস্তিনি এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে এবং তার স্ত্রীকে আহত করে, কারণ এই জুটিটি দখলকৃত পশ্চিম তীরে জেরুজালেমের উত্তর-পশ্চিমে বিদ্দু গ্রামে বাড়ি যাচ্ছিল।

ওসামা মনসুর (৪২) এবং তাঁর স্ত্রী সুমাইয়া (৩৫) দুপুর আড়াইটার দিকে প্রতিবেশী গ্রাম আল-জিবের বাইরে একটি উড়ন্ত চৌকিতে যখন তাদের থামানো হয়েছিল, সেখানে ইস্রায়েলি সেনারা তল্লাশি ও গ্রেপ্তার অভিযান চালাচ্ছিল।

নিউজ চ্যানেল প্যালেস্টাইন টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে সুমায়া মনসুর বলেছিলেন যে, ইস্রায়েলি সেনারা তাকে এবং তার স্বামীর গাড়ি চেকপয়েন্টে থামিয়ে দিয়েছিল এবং গাড়িটি বন্ধ করতে বলেছিল, যা তারা করেছে।

“তারপরে তারা আমাদের গাড়িটি আবার চালু করে চলে যেতে বলেছিল, এবং তাই আমরা পালিয়ে গেলাম এবং তারপরে ইসরাইলি সেনারা আমাদের দিকে গুলি ছুড়তে শুরু করে,” রামাল্লার পশ্চিম তীরের শহরের হাসপাতালের বিছানা থেকে এসব কথা বলেন সুমাইয়া ।

পরিবারের সদস্যদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, এই জুটিটি সরিয়ে নেওয়ার কথা বলার আগে সেনারা তাদের আইডি যাচাই করতে বলেছিল, যা ওসামা মনসুর স্বেচ্ছায় হস্তান্তর করেছিলেন এবং গাড়িটি অনুসন্ধান করেছিলেন।

“সৈন্যরা তাদের আইডি এবং সিস্টেমে তাদের নাম এবং তাদের পুরো গাড়ি অনুসন্ধান করার পরে, সৈন্যরা মনে করে যে তারা কোনও হুমকি নয় এবং তাদের গাড়ি চালিয়ে যেতে বলেছিল বলে নিশ্চিত করেন” ইমরান মনসুরের এক চাচাত ভাই এবং ওসামার প্রতিবেশী মিডল ইস্ট বিষয়টি জানান ।

সুমাইয়া ও অন্যান্য প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তিনি যে সাক্ষ্য শুনেছিলেন তা উদ্ধৃত করে ইমরান মনসুর বলেছিলেন, “সৈন্যরা যখন সমস্ত দিক থেকে তাদের দিকে গুলি চালানো শুরু করে তখন তারা সবেমাত্র গাড়ী চালিয়ে কয়েক মিটার গেছেন ।”

ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ) এই “নৃশংস অপরাধ” এর নিন্দা করে ইস্রায়েলি বাহিনী দ্বারা সংঘটিত “দীর্ঘ ও চলমান বিচারবহির্ভূত মৃত্যুদণ্ডের মধ্যে একটি মাত্র” বলে অভিহিত করেছে।

ইস্রায়েলি সেনাবাহিনী একটি বিবৃতিতে বলেছে যে ম্যানসুরসের গাড়িটি “তাদের জীবনকে বিপন্ন করার চেষ্ঠা করেছে” একদল সৈন্যের দিকে তেড়ে আসায় সৈন্যরা “হুমকি রোধ করতে” বন্দুক থেকে গুলি ছুড়ে ।

ইহুদী সেনাদের এমন দাবীকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন গাড়ীতে থাকা ওসামা মনসূরের চাচাত ভাই ইমরান মনসুর ।

তিনি পাঁচ সন্তানের একজন বাবা, তার স্ত্রীকে ও বাচ্চাদেরকে নিয়ে বাড়ি ফেরার পথে আক্রমণ করার চেষ্টা কেন করবেন?

“যদি ওসামা সত্যিই সৈন্যদের উপর আক্রমণ করার চেষ্টা করছিল, তবে তিনি তাদের সমস্ত আদেশ অনুসরণ কেন করলেন ?

গাড়ি থামিয়ে, গাড়িটি বন্ধ করে দিয়ে, সৈনিকদের নাম এবং আইডি দিয়ে, গাড়ি অনুসন্ধান করতে দিলেন কেন ? ইহুদী সেনাদের দাবী মিথ্যা বলে যোগ করে ইমরান মনসুর ।

অফিসিয়াল পিএ বার্তা সংস্থা ওয়াফার মতে প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন যে ইস্রায়েলি সেনারা গাড়িটির দিকে একটি স্ট্রেন গ্রেনেড নিক্ষেপ করেছিল, যার ফলে গাড়ি চালক ওসামা মনসুর গাড়ীর গতি বাড়িয়ে তোলে।
এবং সেনারা গুলি চালিয়ে তাকে হত্যা করে, যাহা আন্ত্ররজাতিক আইনে জঘন্য অপরাধ ।

Logo-orginal