, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

করোনা পরবর্তীতে জীবন সংগ্রাম হয়ে উঠুক রঙিন, সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা!

প্রকাশ: ২০২১-০৪-১৪ ১৫:৩৪:৫৫ || আপডেট: ২০২১-০৪-১৪ ১৫:৩৪:৫৬

Spread the love

মীর তারেক, কুয়েতঃ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশাকরি আল্লাহর অশেষ রহমতে দেশ ও প্রবাসে অবস্থানরত সবাই ভালো আছেন।

সকল মুসলিম ভাই ও বোনের প্রতি পবিত্র রমজানুল মুবারক-২০২১ এর অনেক অনেক শুভেচ্ছা ও মোবারকবাদ। আশাকরি সকলেই ৩০টি রোজা রাখার নিয়ত করেছেন। আল্লাহ সকলকে ৩০টি রোজা রাখার তৌফিক দান করুক। (আমিন)।

সংযত ও সিয়াম সাধনার মাস রমজান। এই মাসে নিজেকে আত্মশুদ্ধির একটি বিরাট সুযোগ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সকল ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়।

রমজান মাস হলো বরকতের মাস, কেননা মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে। অবশ্য রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ঈমান ও তাকওয়া অর্জন করা।

এবারও রমজান মাসটি বহু মাত্রায় ব্যতিক্রমী, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ থেকে রক্ষা পেতে আমাদের সামাজিক দূরত্বসহ নিজ নিজ অবস্থানে স্বাস্থ্য বিধি-বিধান মেনে ধৈর্য্য ও সাহসের সাথে চলমান এই মহাদুর্যোগ মোকাবেলা করতে হবে। সংযম পালনের এই মহান মাসে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করে এবং স্বাস্থ্য বিধি মেনে চলে একে অপরকে সাহায্য করি। আল্লাহ আমাদের সকলকে সংযম সাধনের মাধ্যমে পবিত্র রমজান পালনের তৌফিক দান এবং দৃঢ়তার সাথে এই মহামারি থেকে পরিত্রাণের শক্তি প্রদান করুন।

আমি মহান রাব্বুল আলামীনের নিকট প্রার্থনা করি, পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীব্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে করোনা পরবর্তীতে জীবন সংগ্রাম হয়ে উঠুক রঙিন। রমজান কেবল রোজা রাখার জন্যই নয়, ক্ষুধার্তদের খাওয়ানো, অন্যকে সাহায্য করা, জিহ্বাকে নিয়ন্ত্রন করা, অন্যকে নিয়ে সমালোচনা না করা । এটাই রমজানের চেতনা। শুভ রমজান।

-মীর তারেক, কুয়েত প্রবাসী।

Logo-orginal