, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

ভূমিদস্যু তাহেরের সন্ত্রাসী হামলায় চমেক হাসপাতালের বেডে কাতরাচ্ছে এক অসহায়’

প্রকাশ: ২০২১-০৪-১১ ১১:৫২:৪৪ || আপডেট: ২০২১-০৪-১১ ১১:৫২:৪৬

Spread the love

চট্টগ্রাম জেলার সাতকানিয়ার মধ্যম পুরানগড়ের দীল মোহাম্মদ সহজ সরল, শান্ত প্রকৃতির একজন মানুষ। বিনা বেতনে মসজিদের খাদেম হিসেবে আছেন।

পৈত্রিক সম্পত্তি জমিতে কাজ করতেছে দুপুর ১২ টার দিকে, হঠাৎ করে একই এলাকার বাসিন্দা ভূমিদস্যু সন্ত্রাসী আবু তাহের সওদাগর ( প্রকাশ- তাইরগ্যা চোরা) ও তার ভাগিনা শাহেদ দলবল নিয়ে দীল মোহাম্মদ কে ক্ষেতে কাজ করার অবস্থায় অতর্কিত হামলা করে।

শরীরে অসংখ্য লাটির আঘাতে অনেকাংশ থেঁতলে গেছে, মাথায় ও হাতে বেশ কয়েকটা কোপ। ডান হাতের দুইটা আঙ্গুলের লিগামেন্টসহ হাতের তালু মারাত্মকভাবে কেটে গেছে। তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন আছেন।
উল্লেখ্য স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের ডাক্তাররা রোগীর আশংকাজনক অবস্থা দেখে তড়িৎ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

স্থানীয় পাড়া প্রতিবেশীদের মতামত আবু তাহের প্রকাশ তাইরগ্যা চোরা, তার ভাগিনা শাহেদ ও দলবলসহ সকল সন্ত্রাসীদের বিচার হতে হবে। এসময় তাদের সবাই বলেন তাহের একজন ভূমিদস্যু, জোর জবরদস্তি করে অসংখ্য মানুষের জায়গা জমি দখল করে আসছে দীর্ঘদিন ধরে। তার ভূমিদস্যুতা ছড়িয়ে গেছে পুরো এলাকায়, সংখ্যালঘুরাও পর্যন্ত তার সন্ত্রাসী কর্মকান্ডের স্বীকার হয়েছেন এবং হচ্ছেন। পার্শবর্তী বড়ুয়া পাড়ার শ্বশান ও কামারপাড়ার এক হিন্দুর জায়গা পেশিশক্তি দেখিয়ে বেদখলের ঘটনাও আছে। বছর দুয়েক আগেও সে তার আপন ভাই ও তার ভাইয়ের ছেলেকে বড় লাঠির (গদা) আঘাতে মাথা পাঠিয়েছে।

সর্বশেষ এলাকাবাসীর দাবী, তাহেরকে অতি শীঘ্রই গ্রেপ্তার করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক। তা না হলে এলাকায় বড় ধরনের সংঘাত সৃষ্টি হতে পারে বলে জানান স্থানীয়রা।।

Logo-orginal