, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

শরণাংকর ঠেকাতে রাঙ্গুনিয়ার মোড়ে মোড়ে পাহারা, কাপ্তাই সড়কে দিনভর অবস্থান

প্রকাশ: ২০২১-০৪-১০ ২৩:০৬:০৩ || আপডেট: ২০২১-০৪-১০ ২৩:০৬:০৫

Spread the love

ইসমাঈল হোসেন রাঙ্গুনিয়াঃ সাম্প্রদায়িক নানা ইস্যুতে বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু শরণাংকর থের’র চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় প্রবেশ ঠেকাতে দিনভর মোড়ে মোড়ে অবস্থান নিয়ে পাহারা দিয়েছে সচেতন নাগরিক সমাজ ও মুসলিম উম্মাহ ঐক্য পরিষদ।

শুক্রবার রাতে ঢাকা কমলাপুর বৌদ্ধ মন্দির থেকে বের হয়ে শরণাংকর থের’র রাঙ্গুনিয়া আসার খবরে শনিবার (১০ এপ্রিল) কাপ্তাই সড়কসহ কাপ্তাই সড়কের গোডাউন, লিচুবাগান, সরফভাটা, শিলক, রাজারহাট, ফলাহারিয়া, দশমাইল মুক্তিযোদ্ধা বাজারসহ অন্তত ১০টি স্পটে দিনভর লাঠিহাতে পাহারা বসিয়েছেন বিক্ষুব্ধ আন্দোলনকারীরা।

এদিন বিকালে কাপ্তাই সড়কের গোডাউন এলাকায় অবস্থানকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সচেতন নাগরিক সমাজ। এতে বক্তব্য দেন গাউছিয়া কমিটি নেতা জসিম উদ্দিন শাহ, মো. সিরাজুল ইসলাম, আবু বক্কর সিদ্দিক, আবদুল সবুর রাজু, জাকিরুল আজম চৌধুরী মুরাদ, মাহমুদুল হাসান বাদশা, সিরাজুল ইসলাম, মঈনুদ্দিন মহির, জামাল উদ্দিন, ইউসুফ রাজু, মো. পারভেজ, পারভেজ তালুকদার, পারভেজ তুহীন, রাসেল রাসু, সোহেল আরমান, নাছিমুল আনোয়ার সাব্বির,ইকবাল হোসেন বাবলু, একে মামুন, পারভেজ তুহিন, আশরাফুল হাসান রকি, মো. মিনার প্রমুখ।

বক্তারা বলেন, ধর্মের নামে সরকারি বনভূমি ও শশ্মান দখল করেছে ভন্ড শরণংকর ভিক্ষু। বনভূমিতে বিভিন্ন স্থাপনা তৈরি করে সেখান মানুষদের ধরে নিয়ে নির্যাতন চালায়। সে ইসলামের নবীর নামে অবমাননাকর মন্তব্য করে ইসলাম ধর্মাবলম্বীদের ইমানে আঘাত করেছে। এতে রাঙ্গুনিয়ার সাম্প্রদায়িক সম্প্রীতি এখন হুমকির মুখে। বক্তারা ভিক্ষুর বেশধারী শরণংকরকে একজন সন্ত্রাসী, ভূমিদস্যু, সা¤প্রদায়িক সম্প্রীতি ধ্বংসকারী বলে দাবি করে অবিলম্বে তাকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান। বক্তারা বহিরাগত শরণাংকর ভিক্ষু রাঙ্গুনিয়ায় প্রবেশের চেষ্টা করলে তাকে প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন।

Logo-orginal