, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

মানবকল্যাণই প্রতিটি ধর্মের মূল কথা”

প্রকাশ: ২০১৮-১০-১৮ ১১:৩২:৩৪ || আপডেট: ২০১৮-১০-১৮ ১১:৩২:৩৪

Spread the love

মানবকল্যাণই প্রতিটি ধর্মের মূল কথা"চট্টগ্রাম: নগরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। এ সময় তিনি বলেন, মানবকল্যাণই প্রতিটি ধর্মের মূল কথা। ধর্ম যার যার, উৎসব সবার। দুষ্টের দমন এবং শিষ্টের লালনের মধ্যে ধর্মের মর্মবাণী নিহিত।
মহা অষ্টমীতে পূজামণ্ডপ পরিদর্শনের সময় চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন ডিআইজি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নূরে আলম মিনা, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফজালুল হক টুটুল, সাতকানিয়া সার্কেল এএসপি মো হাসানুজ্জামান, নগর যুবলীগ নেতা প্রশান্ত চৌধুরী যীশু প্রমুখ।

গোলাম ফারুক বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। হাজার বছর ধরে বাঙালি জাতি অসাম্প্রায়িক চেতনার ভিতকে সুদৃঢ় করার পাশাপাশি সব ধর্মের মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি দিনের পর দিন মজবুত করে চলেছে।

তিনি বলেন, ১০ বছরে দেশে শারদীয়া দুর্গাপূজার সংখ্যা আনুপাতিক হারে বেড়েছে। এর অন্যতম কারণ হচ্ছে মানুষের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি।এবারের দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে করতে পারে সে জন্য পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি টহল বাড়ানো হয়েছে। এ ছাড়া এবার প্রতিটি পূজামণ্ডপ নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

Logo-orginal