, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

বিদেশি রাষ্ট্রদুতদের নিয়ে জামায়াতের ইফতার

প্রকাশ: ২০১৫-০৬-২২ ২১:১৯:৪৩ || আপডেট: ২০১৫-০৬-২২ ২৩:০২:৩৫

Spread the love

বিদেশি রাষ্ট্রদুতদের নিয়ে জামায়াতের ইফতার
আরটিএমনিউজ২৪ডটকম ঢাকা : ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদুতদের সম্মানে ইফতার পার্টি আয়োজন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার রাজধানীর একটি হোটেলে এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।

এ ইফতার পার্টিতে বাংলাদেশে নিযুক্ত ইরাক দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স বেইসান জে. আবদুল লতিফ, ওমান দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ওমর মুহাম্মদ রামাদান আল-বুসাইরী, পাকিস্তান হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার সামিনা মেহতাব, অস্ট্রেলিয়ান হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ড. লুসিনডা বেল, ফিলিস্তিন দূতাবাসের ডেপুটি হেড অব দ্য মিশন ইউসেফ এস. ওয়াই রামাদান, ইউরোপিয়ান ইউনিয়নের ডেপুটি চীফ অব মিশন মি. ফিরিডেরিক মাদুরাউড, আইআরআই-এর রেসিডেন্ট কান্ট্রি ডিরেক্টর মি. ডিসিধর স্টোজকভ, ইসলামী প্রজাতন্ত্র ইরান দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন বাহরাম সাঈদ জাদে, এনডিআই-এর কান্ট্রি পরিচাল সাইফুল করিম, মার্কিন যুক্তরাষ্ট্র, ভ্যাটিকান সিটি, ব্রিটিস, জাপান, তুরস্ক, সুইডেন, চীন, সৌদি আরব প্রভৃতি দেশের কূটনীতিকগণ উপস্থিত ছিলেন।

এ ইফতার পার্টিতে জামায়াত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী জামায়াতের নায়েবে আমির মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এড. জসিম উদ্দিন সরকার, আবদুর রব, এড. মশিউল আলম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সহকারী সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মোবারক হোসাইন প্রমুখ।

এ ইফতার মাহফিলে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদের একটি লিখিত বক্তব্য পাঠ করে শুনান জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

মকবুল আহমাদ এ ইফতার মাহফিলে উপস্থিত হওয়ার জন্য রাষ্ট্রদূত, হাইকমিশনার, চার্জ দ্যা এফেয়ারস ও কূটনীতিকগণকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ ইসলামী দল বাংলাদেশ জামায়াতে ইসলামী ইসলাম ও গণতন্ত্রের কণ্ঠস্বর। বাংলাদেশ জামায়াতে ইসলামী দৃঢ়ভাবে গণতন্ত্রে বিশ্বাস করে এবং জামায়াতে ইসলামীর আছে দীর্ঘ গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাস। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে তত্ত্বাবধায়ক সরকার বর্তমান সময়ের দাবি, তার রূপকার জামায়াতে ইসলামী। গণতন্ত্র পূনরুদ্ধারের জন্য যে বহুদলীয় জোট গঠন করা হয়েছে জামায়াতে ইসলামী তার শরীক দল। এ জোট বাংলাদেশে গণতন্ত্র, শান্তি-সমৃদ্ধি এবং ন্যায়-বিচার প্রতিষ্ঠার জন্য চেষ্টা করছে।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী কখনো সন্ত্রাসবাদে বিশ্বাস করেনা। বরং সন্ত্রাসবাদকে পাপের কাজ বলে ঘৃণা করে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে জামায়াতের ইসলামীর সংগ্রামের গৌরবজনক ইতিহাস আছে। কিছু অন্যায়কারী লোক ছাড়া কেউই জামায়াতের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ আনতে পারে না। বর্তমানে দেশের জনগণের জানমালের কোন নিরাপত্তা নেই। দেশের জনগণ ভয়ভীতি ও উদ্বেগের মধ্যে আছে।

তিনি আরো বলেন, বাংলাদেশে সকল দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত করার জন্য আপনাদের দেশগুলো অব্যাহত প্রচেষ্টা চালানোর জন্য আমি ধন্যবাদ জানাচ্ছি। কারাগারে বন্দী জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামী এবং জেলের বাইরে অবস্থানকারী আমি জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদসহ জামায়াত নেতৃবৃন্দ ইফতার মাহফিলে অংশগ্রহণের জন্য আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।

আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, বর্তমান ক্ষমতাসীন অগণতান্ত্রিক সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালাচ্ছে। সরকার তার হিং¯্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য আমাদের অত্যন্ত সুপরিচিত দুই জন কেন্দ্রীয় সিনিয়র নেতা আবদুল কাদের মোল্লা ও মুহাম্মাদ কামারুজ্জামানকে অসুষ্ঠু ও অত্যন্ত বিতর্কিত বিচার প্রক্রিয়ায় হত্যা করেছে। আরটিএমনিউজ২৪ডটকম/এ কে

Logo-orginal