, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

বৈরি আবহাওয়ায় লঞ্চ চলাচল সাময়িক বন্ধ

প্রকাশ: ২০১৫-০৬-১১ ১০:৩৯:২১ || আপডেট: ২০১৫-০৬-১১ ১০:৪০:২৯

Spread the love

 ঢাকা প্রতিনিধি,আরটিএমনিউজ২৪ডটকম

বৈরি আবহাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ

 

ঢাকা: বৈরি আবহাওয়ার কারণে দেশের বিভিন্ন নদী বন্দরে লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে এইসব অঞ্চলের নদীসমূহে সৃষ্ট প্রচণ্ড ঢেউয়ের কারণে সব ধরনের নৌ চলাচল স্থগিত করা হয়।

জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া, মাওয়া-কাউরাকান্দি ফেরিঘাট সহ দেশের একাধিক নদীতে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৈরী আবহাওয়ায় পদ্মানদী উত্তাল থাকায় শরীয়তপুরের মঙ্গল মাঝিরঘাট ও মাওয়া নৌরুটে সব যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে এ ঘোষণা দেয়া হয়।

এছাড়া ভোলার অভ্যন্তরীণ সব রুটে অনিরাপদ লঞ্চ ও ছোট ছোট ইঞ্জিন চালিত ট্রলার চলাচল বন্ধ রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এই নিষেধাজ্ঞা বহাল রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানা গেছে।

এদিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বরিশাল হতে ঢাকাগামী সকল লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বরিশাল মেট্টোপলিটন পুলিশ।

অন্যদিকে দমকা হাওয়ায় পদ্মা নদীতে সৃষ্ট প্রচণ্ড ঢেউয়ের কারণে রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ নৌরুটে লঞ্চ ও ট্রলার চলাচল সাময়িক বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য, গত মাসে মোট বৃষ্টিপাতের তুলনায় ৩৮ শতাংশ কম বৃষ্টি হয়েছে। এদিকে চলতি মাসে মোট বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে আবহাওয়া অধিদফতর ধারণা করছে। আর এমন আকস্মিক বৃষ্টিতে দেশের বিভিন্ন নদীতে সৃষ্ট প্রচণ্ড ঢেউয়ের কারণে চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় প্রায় প্রতিটি ফেরিঘাটে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে বলে জানা গেছে।

Logo-orginal