, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

স্কুল গেটেই ৪ ছাত্রকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা

প্রকাশ: ২০১৫-০৬-০৯ ১৯:০৫:৫৯ || আপডেট: ২০১৫-০৬-১০ ১৫:৩০:০১

Spread the love

কুমিল্লা: কুমিল্লায় দেবীদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা চার ছাত্রকে ধরে এনে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে সন্ত্রাসী। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীর স্বজনেরা ‘কুমিল্লা-সিলেট মহাসড়ক’ অবরোধ করে। তবে প্রশাসন অপরাধীদের গ্রেফতার করে সুষ্ঠু বিচারের আশ্বাস এবং সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের ঘোষণার পর অবরোধ প্রত্যাহার করা হয়।
আহতদের দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অবরোধ চলাকালে সড়কের দুইপার্শ্বে বিপুল সংখ্যক যানবাহন আটকে জটের সৃষ্টি হয়। এতে নারী ও শিশুরা চরম ভোগান্তিতে পড়ে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকালে দেবীদ্বার পৌর এলাকার বানিয়াপাড়া গ্রামের মিজানুর রহমান বাবুর্চির দুই ছেলে দেবীদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মো. মাজহারুল ইসলাম ও দশম শ্রেণির ছাত্র মো. মারুফ হোসেন, একই গ্রামের বাবুল সরকারের ছেলে নবম শ্রেণির ছাত্র সোহেল সরকার ও মীর হোসেনের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র ফরহাদ হোসেন অর্ধবার্ষিক পরীক্ষায় অংশ নিতে বিদ্যালয়ে আসে।
বিদ্যালয়ে ঢোকার সময় গেট থেকেই জাভেদ পাঠান ও ফারুকের নেতৃত্বে বিল্লাল, রাব্বী, মালি, সবুজ পাঠান, বাবু পাঠান, অলি, নূরুন্নবী, সাইফুল, সোহেল, সোহেল আহমেদ, সৈকত, জাকির, সুমন (হানিফ), জাভেদ, সোহান, বাদল, ইমনসহ ১৫/২০ জন সন্ত্রাসী তাদের তুলে নিয়ে দেবীদ্বার আলহাজ্ব জোবেদা খাতুন মহিলা কলেজের সামনে বেধড়ক কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে দেবীদ্বার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করে। ওই ঘটনায় আহতদের স্বজনদের আহবানে বানিয়াপাড়া গ্রামের অধিবাসীরা ঘটনার প্রতিবাদে দুপুর ১২টা থেকে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।
প্রায় পৌনে এক ঘণ্টা অবরোধ চলার পর দেবীদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান, উপপরিদর্শক আবু ইউছুফ, উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম মজুমদার ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।
পরে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান একেএম সফিকুল আলম কামাল, ব্যবসায়ী মনিরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এসে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।
দেবীদ্বার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান একেএম সফিকুল আলম কামাল বলেন, জাভেদ পাঠানের অনৈতিক কর্মকা-ের প্রতিবাদ করতে গিয়ে বানিয়াপাড়া গ্রামের শিক্ষার্থীরা গত দুই সপ্তাহে একাধিকবার হামলার শিকার হয়েছে। তিনি বলেন, ওই ঘটনায় দুই গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিক সালিসে ঘটনা মীমাংসা করা হয়। অর্ধবার্ষিকী পরীক্ষা চলাকালে গত ক’দিন ধরে সন্ত্রাসীরা বানিয়াপাড়া গ্রামের শিক্ষার্থীদের হুমকি দিয়ে আসছিল। আজ এ হামলা হলো।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম সরকার জানান, জাভেদ পাঠান সন্ত্রাসী প্রকৃতির ছেলে। সে অত্র বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়লেও তার বয়স হবে ১৮ বছরের উপরে। ক্লাস কিংবা পরীক্ষায় অংশ করেনি কখনো।
তিনি বলেন, শিক্ষার্থীদের অভিযোগে পরিচালনা পর্ষদকে বিষয়টি জানিয়েছি। বিদ্যালয়ে পরীক্ষার্থী কম হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে।
দেবীদ্বার থানার ওসি মিজানুর রহমান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।শীর্ষ নিউজ

Logo-orginal