, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

৭ ছিনতাইকারী আটক ৯ টন সূতাসহ

প্রকাশ: ২০১৫-০৬-০৯ ১২:২৩:২৬ || আপডেট: ২০১৫-০৬-০৯ ১২:২৩:২৬

Spread the love

গাজীপুর প্রতিনিধি, আরটিএমনিউজ২৪ডটকম

b96e4986cf42303059704d5c5b179a66_L

গাজীপুর জেলার কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কে শহীদ ময়েজউদ্দিন সেতু সংলগ্ন রাস্তা থেকে সূতা ভর্তি ২টি কভারভ্যান ছিনতাইয়ের ঘটনায় ৯ টন সুতাসহ ৭ ছিনতাইকারীকে আটক করেছে কালীগঞ্জ থানা পুলিশ। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আটকৃতদের আজ  মঙ্গলবার দুপুরে গাজীপুর কোর্টে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানা যায়, চলতি মাসের ৪ তারিখে আনুমানিক রাত সাড়ে ১০টায় টঙ্গীর নিশাদ নগর এলাকার সুপ্রভ কম্পোজিট নিট লিঃ থেকে ২টি কভারভ্যানে (ঢাকা মেট্রো-ম-০৫-০১৪৪ ও ঢাকা মেট্রো-ট-১১-৬১৭১) করে ৯ টন সূতা (১৮০ বেল্ড) নরসিংদী জেলার মাধবদী বাজারের হক ট্রেডার্সের মালিক ক্রয় করে নিয়ে যাচ্ছিল। কিন্তু পথিমধ্যে কালীগঞ্জ পৌর এলাকার বাইপাস সড়ক থেকে কভারভ্যানসহ ৯ টন সূতা ছিনতাই হয়।

সূত্র জানায়, ঘোড়াশাল শহীদ ময়েজউদ্দিন সেতু সংলগ্ন রাস্তায় পিছন থেকে অজ্ঞাত নম্বরের একটি সাদা রংয়ের প্রাইভেটকার এসে কভারভ্যান ২টির গতিরোধ করে। ওই প্রাইভেটকার থেকে নরসিংদী শিবপুরের চরবুদ্ধি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. শাহাদাৎ হোসেন (২৭) ও একই জেলা সদরের কামারগাঁও গ্রামের আনোয়ারের ছেলে মশিউর (৩৫) সহ অজ্ঞাত আরো ৩/৪ জন লোক নেমে আসে। পরে তারা কভারভ্যানের ড্রাইভার মানিকের সহযোগীতায় সূতা ভর্তি ভ্যান দুটি ছিনতাই করে পালিয়ে যায়। এ ব্যাপারে কভারভ্যান চালক মানিক ঘটনার পরদিন কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করে।

তারই প্রেক্ষিতে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম ও এএসআই ওবায়দুর সঙ্গীয় ফোর্স নিয়ে নরসিংদী মডেল ও শিবপুর থানা পুলিশের সহযোগীতায় চালক মানিককে সাথে নিয়ে টানা ৪ দিন নরসিংদী বিভিন্নস্থানে অভিযান চালায়। অভিযানে গতকাল সোমবার দিবাগত রাতে ভোর ৪টায় মাধবদী গরুর হাট এলাকা থেকে ৬৫ বেল্ড (৩২৫০ কেজি) ও শিবপুর থানার পুটিয়া এলাকার ডি. এন ফ্যাক্টরী থেকে ১১৫ বেল্ড (৫৭৫০ কেজি) সূতা উদ্ধার করে। এর সাথে জড়িত চালক ও হেলপারসহ ৭ জনকে আটক করেছে পুলিশ।

 

এরা হচ্ছে- নরসিংদী সদরের শীলমান্দি গ্রামের আবুল মিয়ার ছেলে চালক মমিন (৩৫), একই জেলার শিবপুরের সৈয়দ নগর গ্রামের অসিম উদ্দিনের ছেলে হেলপার লোকমান (১৮), কামারগাঁও গ্রামের মৃত তমিজউদ্দিনের ছেলে মাইনুদ্দিন (৫২), পুটিয়া গ্রামের সুরেন্দ্র দেবনাথের ছেলে যোগেষ চন্দ্র দেবনাথ (৪০) ও হরিদাস দেবনাথ (৩৫), সৈয়দ নগর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আসাদ মিয়া (৩২) এবং কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মাগুড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মানিক (২৬)।

 

এ ব্যাপারে হক ট্রের্ডাসের ম্যানেজার সঞ্জয় দেবনাথ বাদী হয়ে গতকাল মঙ্গলবার সকালে কালীগঞ্জ থানায় একটি ছিনতাই মামলা (নং- ৫) দায়ের করেন। আটককৃতদের আজ দুপুর ১২টার দিকে গাজীপুর কোর্টে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের থানার পুলিশ অফিসাররা ৩ দিন যাবত বিভিন্নস্থানে অভিযান চালিয়ে  ছিনতাই হওয়া ৯টন সূতা সম্পুর্ন উদ্ধার করেছে এবং এর সাথে জড়িত থাকার সন্দেহে ৭ ছিনতাইকারীকে আটক করেন।

Logo-orginal