, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

Avatar Arfat

গাজীপুরে সহকর্মীকে হত্যার দায়ে শ্রমিকের ফাঁসি

প্রকাশ: ২০১৫-০৭-২৬ ১৭:২৩:০৭ || আপডেট: ২০১৫-০৭-২৬ ১৭:২৩:০৭

Spread the love

_fasi

 

আরটিএমনিউজ২৪ডটকম, গাজীপুর:    গাজীপুরের কালিয়াকৈরে একটি স্পিনিং মিলেরর সহকর্মী শ্রমিককে শ্ব^াসরোধ করে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছে গাজীপুরের আদালত। রোবাবর সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ আদেশ প্রদান করেন। এ সময় আসামি আব্দুল হালিম আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১৬ মার্চ জেলার কালিয়াকৈরের মৌচাক এলাকায় হানিফ স্পিনিং মিলের শ্রমিক মাসুদ মিয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের পিতা শাহ আলম বাদী হয়ে মাসুদের সহকর্মী আব্দুল হালিম মিয়াকে আসামি করে কালিয়াকৈর থানায় হত্যা মামলা দায়ের করেন।

 

পুলিশ এ মামলায় ওইদিনই অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করে। পরে তদন্ত শেষে ওই বছরের ১৩ই মে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

 

বিচার কাজ শেষে আজ বিজ্ঞ আদালত মৃত্যুদন্ডের রায় ঘোষণা করেন। রায়ে আসামি হালিমের ফাঁসির দন্ড এবং ১০ হাজার টাকা জরিমানার রায় দেয়া হয়। দন্ডিত আব্দুল হালিম বগুড়া জেলার সোনাতলা থানার সোনারপটল গ্রামের মাসুম মন্ডলের ছেলে।

 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. হারিছ উদ্দিন আহমেদ । আর আসামিপক্ষে ছিলেন মীর মো: শাহানুর কবির জুয়েল। সরকার পক্ষের আইনজীবী গাজীপুরের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মো. হারিছ উদ্দিন আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেন।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal