, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Arfat

দুর্নীতির অভিযোগে নিষিদ্ধ ভারতীয় এক ক্রিকেটার

প্রকাশ: ২০১৫-০৭-১৪ ১১:৫৪:৪৪ || আপডেট: ২০১৫-০৭-১৪ ১১:৫৪:৪৪

Spread the love

150713130648_indian_cricketer_hiken_shah_640x360_web_nocredit

আরটিএমনিউজ২৪ডটকম,নেট ডেস্ক: ক্রিকেট-দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ড মুম্বাইয়ের এক ব্যাটসম্যানকে সব ধরনের ক্রিকেট থেকে সাসপেন্ড করেছে।

হিকেন শাহ নামে ওই ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি একটি আইপিএল দলে তার পরিচিত এক ক্রিকেটারের কাছে ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের প্রস্তাব নিয়ে গিয়েছিলেন।

ভারতে সুপ্রিম কোর্টের নিযুক্ত লোধা কমিশন স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত দুটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি ও তার কর্মকর্তাদের কী সাজা হবে আগামীকাল তা ঘোষণা করতে যাচ্ছে – ঠিক তার আগেই আজ ভারতীয় বোর্ড হিকেন শাহ-কে এই শাস্তি দিল।

হিকেন শাহ মুম্বাইয়ের তিরিশ বছর বয়সী এক ব্যাটসম্যান – বহুদিন ধরে মুম্বাইয়ের হয়ে ঘরোয়া রঞ্জি ট্রফিতে খেললেও দলে অবশ্য জায়গা এখনও পাকা করতে পারেননি।

তবে ৩৭টিরও বেশি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে তিনি ৪২র ওপরে গড় বজায় রেখেছেন।

হিকেন শাহ নিজে এখন ল্যাঙ্কাশায়ারে লীগ ক্রিকেট খেলতে ব্যস্ত, ইংল্যান্ড থেকেই তিনি ভারতীয় সংবাদমাধ্যমে দাবি করেন তিনি নির্দোষ।

প্রবীণ তাম্বে নামে যে ক্রিকেটারের কথা তিনি বলছেন, সেই তাম্বে ৪৩ বছর বয়সী একজন স্পিনার – আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন, মুম্বই দলেও হিকেন শাহর সতীর্থ ছিলেন।

অভিযোগ হল – এ বছরের আইপিএল মরশুম শুরু হওয়ার আগে এই তাম্বেকেই ফিক্সিংয়ে জড়ানোর প্রস্তাব দেন হিকেন শাহ, যেটা তিনি সটান বোর্ডের অ্যান্টি-কোরাপশন ইউনিটে রিপোর্ট করেন।

সেই অভিযোগের তদন্তের ভিত্তিতেই ব্যবস্থা নিয়েছে বিসিসিআই, যদিও ভারতের সাবেক টেস্ট ক্রিকেটার ও বিশ্বকাপজয়ী দলের সদস্য কীর্তি আজাদের মতে এটা নেহাতই লোকদেখানো পদক্ষেপ।

মি. আজাদ বলছেন, ‘হিকেন শাহ স্রেফ একটা হিমশৈলের চূড়া – বিসিসিআইয়ের আলমারিতে আরও যে কত দুর্নীতির কঙ্কাল আছে তার কোনও ইয়ত্তা নেই।

 

আরটিএম / এম এফ

Logo-orginal