, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

পরিবারেরে চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে, মানুষ গড়ার তিন কারিগর

প্রকাশ: ২০১৫-০৭-১১ ২০:১৯:০২ || আপডেট: ২০১৫-০৭-১১ ২০:১৯:০২

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম,ফেনীঃ শিশুরা যে আশা আকাঙ্ক্ষা নিয়ে বিদ্যালয়ে যায়,সে আশার শত ভাগ যাদের হাত ধরে বাস্তবায়ন হয়, তাদেরকে বলা হয় মানুষ গড়ার কারিগর ।
সমাজের চোখে তাদের সম্মান আর শ্রদ্ধার কোন অভাব না থাকলেও, অভাব তাদের তাড়া করে ফিরছে পরিবারে ।

ত্রিশ মাস ধরে বেতন পাচ্ছে না সোনাগাজীর ৩ শিক্ষক অপেক্ষার প্রহর গুনতে গুনতে ক্লান্ত হয়ে পড়েছেন জাতির কারিগর সোনাগাজীর তিন শিক্ষক বিবি সকিনা, নূরজাহান বেগম ও নূরুল সোবহান।

স্কুলে পাঠদান শেষে বাড়িতে এসে পরিবার পরিজনের চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে এ তিন শিক্ষক। দীর্ঘ ৩০ মাস বেতন না পাওয়ায় এতে ওই পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। অনৈতিকভাবে শিক্ষা কর্মকর্তার চাহিদাকৃত ঘুষ প্রদানে শর্তে রাজি না হওয়ায় তাদের ভোগান্তির শিকার বলে অভিযোগ করলেন শিক্ষকরা।

বেতন না পেলে ঈদুল ফিতরে পরিবার পরিজন নিয়ে কিভাবে উদযাপন করবে এ চিন্তায় দিশেহারা হয়ে পড়েছে শিক্ষকরা। ফেনীর সোনাগাজীর নবাবপুর ইউনিয়নের হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা বিবি সকিনা, একই ইউনিয়নের পালগিরি ইবনে আলী আকবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নুরজাহান বেগম, মতিগঞ্জ ইউনিয়নের কুদ্দুছ মিয়ার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. নুরুল ছোবহানের পরিবারের চিত্র ভিন্ন।

ওই তিন শিক্ষকের চোখে-মুখে শুধু হতাশা। রেজিস্ট্রার্ড এ তিন শিক্ষা প্রতিষ্ঠান ২০১৩ সালে জাতীয়করণ করে গেজেট প্রকাশ হলেও ভাগ্য বদলায়নি তাদের।
(ফাইল ফটো)
আরটিএমনিউজ২৪ডটকম/এ কে

Logo-orginal