, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Arfat

পাহাড় ধসে কক্সবাজারে নিহত বেড়ে ৫

প্রকাশ: ২০১৫-০৭-২৭ ১৩:৪১:৪৩ || আপডেট: ২০১৫-০৭-২৭ ১৩:৪৪:৪৬

Spread the love

coxbazar -------

আরটিএমনিউজ২৪ডটকম, কক্সবাজার:  পাহাড় ধসে কক্সবাজারে মা-মেয়েসহ নিহত বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। সোমবার ভোররাত দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে পাঁচটি বাড়ি বিধ্বস্ত হয়েছে।

 

নিহতরা হলেন- লুৎফুন নাহার জুনু (২৫), তার মেয়ে নিহা মণি (৬)। তাদের মরদেহ ভোরেই উদ্ধার করা হয়। লুৎফুন নাহার জুনু ও নিহা মণি কক্সবাজার শহরের রাডার স্টেশন সংলগ্ন কবরস্থান পাড়ার বাসিন্দা ও যুবদল কক্সবাজার পর্যটন অঞ্চল শাখার সভাপতি খাইরুল আমিনের স্ত্রী-কন্যা।

 

প্রায় ১০ ঘণ্টা নিখোঁজ থাকার পর সোমবার দুপুরে আরো তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন- ইসলাম মিয়ার ছেলে শাহ আলম (৪৫), শাহ আলমের স্ত্রী রোকেয়া বেগম (২৫) ও মৃত জাফর আলমের মেয়ে রিনা আকতার (১৬)।

এদের মধ্যে রিনা আকতার জেলার দ্বীপ উপজেলা মহেশখালী থেকে কলেজে ভর্তি হওয়ার জন্য নিকটাত্মীয় শাহ আলমের বাড়িতে এসেছিলেন।

 

এ ঘটনায় জীবিত উদ্ধার হওয়াদের মধ্যে আছেন- জহিরুল হকের মেয়ে শারমিন আকতার (২০), খাইরুল আমিনের ছেলে মোহাম্মদ আয়াত (১২), জাফর আলমের ছেলে মোহাম্মদ শেফায়েত (২০) ও জাকের হোসেনের ছেলে নুর নবী (২৮)।

এছাড়া পাহাড় ধসের ঘটনায় তিনজন আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

গেও

 

খাইরুল আমিন জানিয়েছেন, তিনি ব্যবসায়িক কাজে বাইরে ছিলেন। স্ত্রী ও দুই ছেলে-মেয়ে এবং বেড়াতে আসা এক নিকটাত্মীয় বাড়িতে ছিলেন।

 

তিনি বলেন, যে কক্ষে তার স্ত্রী ও শিশু মেয়ে ঘুমিয়েছিল সেটি পুরোটাই মাটির নিচে চাপা পড়েছিল। তিনি থাকলে হয়তো নিশ্চিত মারা যেতে পারতেন।

 

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল মজিদ সাংবাদিকদের জানান, তারা উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছেন। বেলা একটা পর্যন্ত পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।

 

তিনি বলেন, উদ্ধার কাজে দমকল বাহিনীর পাশাপাশি পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা সহযোগিতা করছেন।

 

কক্সবাজারস্থ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (১৬ ইসিবি) উদ্ধার কর্মী মোহাম্মদ শেফায়েত বলেন, ‘উদ্ধারের সময় নিহত মা তার শিশু কন্যাকে বুকে জড়িয়ে ছিলেন। দৃশ্যটি খুবই হৃদয় বিদারক।’

 

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, উদ্ধার তৎপরতায় পুলিশ সহযোগিতা করছে। তবে এখনো মাটির নিচে কেউ চাপা পড়ে আছেন কিনা তা তিনি নিশ্চিত করতে পারেননি।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

 

Logo-orginal