, মঙ্গলবার, ৭ মে ২০২৪

admin admin

ফেসবুকে ১৫ বছর পর মা ফিরে পেলেন ছেলেকে

প্রকাশ: ২০১৫-০৭-০৬ ১৯:৫২:৩৬ || আপডেট: ২০১৫-০৭-০৬ ১৯:৫২:৩৬

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম ডেস্ক: না ফিল্ম বা গল্পে নয়, বাস্থবেই এমনটি ঘটে গেল ফেইচ বুক ওয়ালে ।

সিনেমায় তো প্রায়ই এ রকম হয়। ১৫/২০ বছর পর হারিয়ে যাওয়া মা-ছেলের কিংবা দুই ভাইয়ের দেখা হয়। ছোটবেলায় গাওয়া একটি গানের মাধ্যমে খুঁজে পায় পরিবারের একজন আরেকজনকে। এখন অবশ্য ডিজিটাল যুগ, তাই খুঁজে পাওয়ার তরিকাও ভিন্ন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক মা ১৫ বছর পর নিজের ছেলেকে খুঁজে পেয়েছেন ফেসবুকের মাধ্যমে। ফেসবুকের ছবি দেখে মিলিয়ে হারানো ছেলেকে খুঁজে পান ওই মা।

মাত্র তিন বছর বয়সে শিশু জোনাথনকে মায়ের কাছ থেকে ছিনিয়ে মেক্সিকোতে নিয়ে গিয়েছিল তার বাবা। সেই জোনাথন ১৫ বছর পর ফেসবুকে নিজের ভাইয়ের সঙ্গে তোলা ছোটবেলার একটি ছবি পোস্ট করে। আর এই ছবির সূত্র ধরেই মা খুঁজে পান জোনাথনকে।

গত বছর মাকে খুঁজে পাওয়ার জন্যই ছবিটি পোস্ট করেছিল জোনাথন। তার সেই ভাই ক্যালিফোর্নিয়ায় মায়ের সঙ্গেই থাকে। ছেলের দেখা পেয়ে জোনাথনের মা হোপ ওলান্দ আনন্দে কেঁদে ফেলেছেন। ফেসবুককে ‘বিস্ময়’ অভিহিত করে তিনি বলেছেন, ‘আমি খুব খুশি। এটা অনেক দীর্ঘ একটা সফর ছিল।’

গত সপ্তাহে দেখা হয়েছে মা-ছেলের। এর আগে এ বছরের জানুয়ারিতে ফেসবুকে অ্যাকাউন্ট খোলেন ওলান্দ। সেখানেই তিনি একটা ছবিতে দেখতে পান, দুটো বাচ্চা ছেলে একসঙ্গে গোসল করছে। নিজের সেই অভিজ্ঞতা জানিয়ে এবিসি ১০ টেলিভিশনকে ওলান্দ বলেন, ‘প্রথমে খুশিতে এবং উত্তেজনায় আমার গা কাঁপছিল। আমার হৃৎপিণ্ড লাফাচ্ছিল এবং শ্বাস বন্ধ হয়ে যাচ্ছিল।’

ওলান্দ আরো বলেন, ‘ওই ছবিটা আমিই তুলেছিলাম।’

এর পরেই জোনাথনকে মেসেজ পাঠান মা ওলান্দ। তিন দিন পর ফোনে কথা হয় মা-ছেলের। এর পর দেখা করার পরিকল্পনা করেন তাঁরা। দেখা হওয়ার পর মাকে জোনাথন জানিয়েছে, হাই স্কুল শেষ করে ক্যালিফোর্নিয়ায় মায়ের কাছে ফিরে আসবে সে।

ফক্স নিউজ/ডেইলি মেইল/আরটিএমনিউজ২৪ডটকম/এ কে

Logo-orginal