, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

বাকৃবিতে ছাত্রলীগের গোলাগুলি, সব হল বন্ধ ঘোষণা

প্রকাশ: ২০১৫-০৭-০৮ ১০:৫১:৫৮ || আপডেট: ২০১৫-০৭-০৮ ১০:৫৩:২৪

Spread the love

বাকৃবি

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা :  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মঙ্গলবার রাতে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে গোলাগুলির পর বুধবার সকালে সবক’টি আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন জানান, উদ্ভূত পরিস্থিতিতে রাতে জরুরি বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, স্থানীয় জনতার সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের জেরে এক সপ্তাহ আগেই ৭ জুলাই থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। তবে হলগুলো ১১ জুলাই শনিবার পর্যন্ত খোলা ছিল।

মঙ্গলবার রাতে নতুন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সঙ্গে জেলা ছাত্রলীগের মধ্যকার সংঘর্ষে বুধবার সকাল ১০টার মধ্যেই শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান জাকির হোসেন।

মঙ্গলবার রাতে বাকৃবি শাখা ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিনের অনুসারিদের মধ্যে সশস্ত্র পাল্টাপাল্টি ধাওয়া, গুলি বিনিময় ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হন।

আহতদের মধ্যে বাকৃবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, বাকৃবি শাখা ছাত্রলীগ নেতাদের সঙ্গে জেলা ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিনের অনুসারিদের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় কেওয়াটখালী এলাকায় বাকৃবি শাখা ছাত্রলীগ সভাপতি মোর্শেদুজ্জামান বাবুর মোটরসাইকেল পুড়িয়ে দেয় প্রতিপক্ষরা।

পরে বাকৃবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা রাত সাড়ে ১১টার দিকে সশস্ত্র অবস্থায় কেওয়াটখালী জেলা ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনের বাসায় হামলা ও ভাঙচুর করে। সেখান থেকে ফেরার পথে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, গুলি বিনিময়, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষ হয়।

এ সময় স্থানীয়রা বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ চারজনকে আহতাবস্থায় আটক করে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশ তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে বলে জানান ওসি।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal