, সোমবার, ৬ মে ২০২৪

Avatar n_carcellar1957

মফস্বলে ছোট কাগজ ও অনলাইন নিউজের ভূমিকা শীর্ষক সেমিনার

প্রকাশ: ২০১৫-০৭-১২ ১২:৫১:০১ || আপডেট: ২০১৫-০৭-১২ ১২:৫৩:০২

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম: রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর উদ্যোগে মফস্বলে ছোট কাগজ ও অনলাইন নিউজের ভূমিকা শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল ব্যবস্থাপনা সম্পাদক মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সহকারী সম্পাদক মহিউদ্দিন ইমনের সঞ্চালনায় কিং অব নোয়াপাড়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর সম্পাদক জাহাঙ্গীর টুটুল।
এতে প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আবু সুফিয়ান।

 

প্রধান আলোচক ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা।

 

 
বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সিনিয়র সহকারী সম্পাদক দিবাকর ঘোষ, বাগোয়ান ইউপি চেয়ারম্যান ভূপেশ বড়–য়া, নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা জাফর আহমদ, জাহাঙ্গীর সিকদার, আবুল বশর বাবুল, সৈয়দ মোজাফ্ফর হাসেন, মঞ্জুর হোসেন, আবু বক্কর সওদাগর, মাওলানা এস.এম. আইয়ুব বদরী, মাওলানা বেলাল উদ্দিন, আলহাজ মাওলানা কাজী মাহমুদুল হক, মাওলানা এমদাদুল হক, মাওলানা আব্দুল­াহ রশিদি, আহম্মদ সৈয়দ, শুভময় দাশ রাজু, সাংবাদিক আকাশ আহেমদ, জিগারুল ইসলাম জিগার, রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর নির্বাহী সম্পাদক জাহেদুল আলম, সাংবাদিক প্রদীপ শীল,

 

প্রিয়কাগজ বার্তা সম্পাদক তৈয়ব চৌধুরী, রাউজানটাইমস ২৪.কম বার্তা সম্পাদক এস.এম ইউসুফ উদ্দিন, সৈয়দ আফিস মাইজভান্ডারী, কামরুল ইসলাম বাবু, সাংবাদিক শাহেদুর রহমান মোরশেদ, নেজাম উদ্দিন রানা, এম রমজান আলী, রাউজান কবি নজরুল সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক গাজী জয়নাল আবেদীন যুবায়ের, এম কামাল উদ্দিন, ওমর ফারুক মাস্টার, এস এম মুজিব, আলহাজ মোহাম্মদ শফি, মোহাম্মদ কামাল উদ্দিন, এস.এম. সোলেমান বাদশা, ফজলুল হক মনি মেম্বার, এস.এম. হাফিজুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রসেনার সভাপতি আমান উল­াহ আমান, ব্যাংকার সন্তোষ ভৌমিক রায়, আনোয়ার হোসেন শাওন, চিকিৎসক ডা. ইউসুফ, আবদুল­া আল মামুন, শিক্ষক প্রিয়ম দে, আরমান হোসেন, নুরুল ইসলাম, কাউসার উদ্দিন লিটন, রাউজান কবি নজরুল সাহিত্য পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, ব্যবসায়ী মো. রাশেদ, রাউজান কবি নজরুল সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক, ছাত্রনেতা রুবেল বৈদ্য, আলমগীর হোসেন, ছাত্রনেতা তাসিফ সামির, লেখক শাহরিয়ার আহমেদ, ছড়াকার কাজী ওয়াহিদুল আলম মিনহাজ, মইনুল আরিফ, সাইদুল আসিফ, মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।

 
অনুষ্ঠানে প্রধান অতিথি সাংবাদিক আবু সুফিয়ান বলেন, মফস্বলের উন্নয়ন ও কল্যাণে রাউজানটাইমস ২৪ ডটকম ও রাউজানের প্রিয় কাগজ ভূমিকা রাখছে। দেশের মধ্যে রাউজান এখন একটি আলোকিত মডেল উপজেলা। এখানের নোয়াপাড়া বাজারে ১৮টি ব্যাংক পরিচালিত হচ্ছে। এটি আধুনিক রাউজানের অগ্রযাত্রা ও মানকে অনেকটা বাড়িয়ে দিয়েছে।
প্রধান আলোচক উপজেলা নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে।দেশের প্রতিটি ইউনিয়ন কার্যলয় থেকে এখন মানুষ অনলাইন সেবা পাচ্ছে। পাশাপাশি সহজে দেশের প্রত্যন্ত অঞ্চলে অনলাইন সেবা পৌছে দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

তিনি আরো বলেন, রাউজান ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশ স্বাধীনতার মহান মুক্তিযুদ্ধে অগ্রনি ভূমিকা পালন করেছে। তাই দেশের মধ্যে এ রাউজান একটি স্বনামধন্য উপজেলা হিসেবে স্বীকৃত।

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

 

 

Logo-orginal