, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

মালয়েশিয়ার নতুন উপ প্রধানমন্ত্রী জাহিদ হামিদি

প্রকাশ: ২০১৫-০৭-২৮ ১৫:২৮:০৩ || আপডেট: ২০১৫-০৭-২৮ ১৫:২৮:০৩

Spread the love

ZAHID_HAMIDIbg_418082852

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: মালয়েশিয়ার নতুন উপ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন আহমেদ জাহিদ হামিদি। একই সঙ্গে তিনি বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বও পালন করবেন।

 

 

দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক মঙ্গলবার (২৮ জুলাই) সকালে টিভি-১ নামে এক চ্যানেলে সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে তার মন্ত্রিসভার এ পরিবর্তনের ঘোষণা দেন।

 

 
নাজিব বলেন, মুহিউদ্দিনকে তার উপ প্রধানমন্ত্রীর পদ থেকে সরানো হয়েছে। দলীয় ঐক্য বজায় রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিসভাকে একটি একক দল হিসেবে কাজ করতে হবে। আমি তীব্র বিতর্ক, ভিন্নমত এবং সমালোচনা সহ্য করেছি। তাই মন্ত্রিসভার এ সিদ্ধান্ত সবাইকে মেনে নিতে হবে।

 

 

 
তিনি জানান, মন্ত্রিসভার সদস্যরা কোনো উন্মুক্ত আলোচনায় নিজের ভিন্নমতকে উপস্থাপন করতে পারেন না। যেটা সরকার ও মালয়েশিয়ার জনগণের মতামতের বিরুদ্ধে প্রভাব ফেলবে। মন্ত্রিসভা ও সরকারের কাজ হলো সমষ্টিগতভাবে দায়িত্ব পালন করা।

 

 

উন্নত রাষ্ট্র হিসেবে মালয়েশিয়াকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে মন্ত্রিসভায় এ  পরিবর্তন আনা হয়েছে। মুহিউদ্দিন ইয়াসিনকে সরানো কঠিন একটি কাজ ছিলো। তবে মালয়েশিয়ার জনগণের স্বার্থে এমন একটি সিদ্ধান্ত নিতে হয়েছে বলে বলে জানান নাজিব।

 

 

নজিব এমন সময় মন্ত্রিসভার এ পরিবর্তন আনলেন, যখন দেশটিতে ১ এমডিবি প্রকল্পের দ‍ুর্নীতি নিয়ে তিনি বিতর্কিত হয়ে পড়েছেন।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal