, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

মিশরের ১০ বছরের কিশোরের কোরআন মুখস্থ ৩ মাসে

প্রকাশ: ২০১৫-০৭-২৮ ১৯:৪০:২২ || আপডেট: ২০১৫-০৭-২৮ ১৯:৪০:২২

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, ডেস্কঃ মিশরের ১০ বছরের এক কিশোর মাত্র ৩ মাসে সম্পূর্ণ কোরআন শরীফ মুখস্থ করেছেন। অসম্ভব মেধাবী ওই কিশোরের নাম ‘আলা বদর সাইয়্যেদ মুহাম্মদ’।

মিশরের ‘আসিউত’ প্রদেশের ‘আল ফাতাহ’ কোরআন শিক্ষাকেন্দ্রে মাত্র ৩ মাস ক্লাস করে ‘আলা বদর সাইয়্যেদ মুহাম্মদ’ পবিত্র কোরআনে কারিমের হাফেজ হয়েছেন।

আসিউত প্রদেশের ‘আল ফাতাহ’ কোরআন শিক্ষাকেন্দ্রটি মূলতঃ একটি মাদ্রাসা। এখানে পবিত্র কোরআনে কারিম সহিহ-শুদ্ধভাবে শিক্ষাদানের পাশাপাশি আগ্রহীদের কোরআন মুখস্থ করানোর বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে।

এই কোরআন শিক্ষাকেন্দ্রের এক কর্মকর্তা আবদে রাব্বী মাহশাম এ ব্যাপারে বলেন, ১০ বছরের শিশু আলা বদর সাইয়্যেদ মুহাম্মদের মাত্র ৩ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করার বিষয়টি সত্যিকারার্থেই একটি অলৌকিক ঘটনা। অনেক কম জায়গায় এমন ঘটনা ঘটে থাকে।

তবে আমরা খুব খুশি এমন একটি ঘটনার অংশীদার হতে পেরে। আমরা তার জন্য কিছু করার চেষ্টা করবো। সাইয়্যেদ মুহাম্মদের অমর এই কীর্তিতে গর্বিত তার মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা।

মেধাবী এই কিশোর ৩ বছর বয়সে বাবাকে হারায়। তার মা একটির বেকারিতে কাজ করে তার পড়ালেখার ব্যয় নির্বাহ করেন। তার একটি ছোট বোন রয়েছে। সূত্র: অন ইসলাম।

আরটিএমনিউজ২৪ডটকম/ এ কে

Logo-orginal