, মঙ্গলবার, ৭ মে ২০২৪

Avatar n_carcellar1957

রাউজানে বিএনপি’র এক প্রভাবশালী নেতার আ’লীগে যোগদান

প্রকাশ: ২০১৫-০৭-০৭ ১৩:৫৭:৫৭ || আপডেট: ২০১৫-০৭-০৭ ১৩:৫৭:৫৭

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম: রাউজান উপজেলা আওয়ামীলীগে যোগদান করেছেন বিএনপির কেন্দ্রিয় নিবাহী কমিটির আন্তজাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী সমর্থিত উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ ছালামত আলী। গত ৬ জুলাই সোমবার বিকেলে রাউজান উপজেলা আওয়ামীলীগের মুন্সিরঘাটাস্থ প্রধান কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র শফিকুল ইসলাম চৌধুরীর হাতে ফুল দিয়ে তিনি আওয়ামীলীগে যোগদান করেন।

 

 

এসময় উপস্থিত ছিলেন নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম, নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া মেম্বার, চিকদাইর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান কাজী দিদারুল আলম প্রমূখ।

 
গত ৫ জুলাই রোববার বিএনপি’র এই নেতাকে উপজেলার নোয়াপাড়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ টুটুন মজুদার আটক করেছিলেন শহরের রীমা কমিউনিটি সেন্টারের সামনে থেকে। পুলিশের দাবি ছিল এই নেতার নামে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হওয়ার একটি পুরানো মামলা রয়েছে।

 

 
এব্যাপারে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন, দলবদলের বিষয়টি তিনি আবগত নয়। তার দাবি পুলিশ তাকে শহর থেকে আটক করে আনলেও পরে মামলার নথি পর্যালোচনায় দেখা যায় তিনি ঐ মামলায় সম্পৃক্ত ছিলেন না। এই অবস্থায় ছালামত আলীকে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছিল।

 

 
জানা যায়, আওয়ামী লীগে যোগদান কারী বিএনপি নেতা সালামত আলী এরশাদ সরকারের শাসন আমলে রাউজান উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করেন। গত ২০০১ সালের সংসদ নির্বাচনে সালামত আলী জাতীয় পাটির হয়ে রাউজান আসনে প্রার্থী হন।

 

 

পরে সালমত আলী জাতীয় পাটি থেকে বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর হাত ধরে বিএনপিতে যোগদান করেন। পরবর্তীতে রাউজান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরে রাউজান উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করেন।

Logo-orginal