, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Arfat

রাঙামাটিতে চলছে অঘোষিত হরতাল

প্রকাশ: ২০১৫-০৭-২৯ ১২:৩৩:০৫ || আপডেট: ২০১৫-০৭-২৯ ১২:৩৩:০৫

Spread the love

হরতাল।

আরটিএমনিউজ২৪ডটকম, রাঙ্গামাটি:  পার্বত্য শান্তিচুক্তির পুর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে রাঙ্গামাটিতে আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) ডাকা অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে আজ ২৯ জুলাই বুধবার জেলায় হাটবাজার বর্জনের কর্মসূচি চলছে।

 

বুধবার সকাল থেকে শহরের বনরূপা, তবলছড়ি, রিজার্ভ বাজার, কলেজ গেইট এলাকার বাজারগুলোতে সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। হাটের দিনে কোনো পাহাড়ি বিক্রেতা বাজারে পণ্য নিয়ে আসেনি।

মূলত বাজার বর্জনের কর্মসূচি থাকলেও শহরে এক ধরনের হরতাল পরিস্থিতি বিরাজ করছে। অটোরিক্সাসহ কিছু হালকা যান ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করছে না। নৌপথেও কোনো নৌযান ছেড়ে যায়নি।

 

স্কুল কলেজে ছাত্রছাত্রীদের উপস্থিতি কম। শহরে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা শহরে টহল দিচ্ছে। এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাঙ্গামাটি জেলার সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানিয়েছেন, পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে জেএসএস কর্তৃক ঘোষিত আজকের এই কর্মসূচি উপলক্ষে রাঙ্গামাটি শহরসহ সংশ্লিষ্ট এলাকাগুলোতে ১১টি টিমে বিভক্ত করে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাত্মক প্রস্তুতি হিসাবে শহরে বিজিবি ও সেনা সদস্যরা টহল দিচ্ছে।

 

তিনি আরো বলেন, আমরা ব্যবসায়ীসহ সকলকে নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছি। কেউ তাদের ব্যবসা প্রতিষ্ঠান খুলতে চাইলে পুলিশ নিরাপত্তা দিবে।

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal