, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Arfat

সতীর্থদের মাশরাফির ধন্যবাদ

প্রকাশ: ২০১৫-০৭-১৩ ১৩:১৯:২৬ || আপডেট: ২০১৫-০৭-১৩ ১৩:১৯:২৬

Spread the love

image_132393_0

 

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা : মাশরাফির অধিনায়কত্ব সর্বজন প্রশংসিত। দল জয়ের ধারায় থাকুক বা হারের ধারায়, মাশরাফি দুর্দমনীয় চরিত্র। সর্বশেষ কয়েক ম্যাচে হেরে বাংলাদেশ কিছুটা ব্যাকফুটে ছিল। অধিনায়কের তৃপ্তি, রোববার চাপের প্রোকষ্ঠ থেকে বের হয়ে দলের অসাধারণ পারফরম্যান্স। এজন্য দলের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন অধিনায়ক।

টানা হারের পর দলের আচরণটা পরখ করতে চেয়েছেন জানিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “চার ম্যাচ হারের পর এক ম্যাচে সব বলা যায় না। দলের  কেমেস্ট্রি স্বাভাবিক আছে। একটা ভালো দলের যেরকম চিত্র থাকে আমাদেরও ঠিক তাই আছে। দল সবসময় জিতে এটা দলের একটা ভালো চিত্র। আবার দল যখন হারে, তখন আমি দেখতে চেয়েছি দল কিভাবে ভালো করে। তবে এটা সবাই স্বাভাবিকভাবে নিচ্ছিল না। কিন্তু আমি এটাই দেখতে চেয়েছি দল খারাপ অবস্থায় কি রকম করে। আমি বেশ লাকি, দলের সবাইকে এজন্য ধন্যবাদ। তারা যথেস্ট কষ্ট করেছে অনুশীলনে। তবে একদিনে কিন্ত বেশি কিছু করা যায় না। মেন্টালি তারা স্ট্রং ছিল।  ভেতর থেকেও এটা ভালো লেগেছে। আর ফিল্ডিংয়ে যখন বাইরে ছিলাম তখনও ভালো লেগেছে।”

ম্যাচে অধিনায়ক মাশরাফির বোলিং পরিবর্তন সবার প্রশংসা কুড়িয়েছে। এ সম্পর্কে মাশরাফি বলেন, “বোলিং পরিবর্তন করা আসলে পরিস্থিতির ওপর নির্ভর করে। তবে আজ অনেক কিছুই করতে চেয়েছিলাম। যখন যেটা মাথায় আসে সেটাই করেছিলাম। সাকিবকে এনে এক পর্যায়ে শেষ করে দিলাম। একটা রিক্স ছিলাম। কিন্ত তারপরও চিন্তা ছিল যে ও যদি দুইটা উইকেট তুলে নেয়। এরপর মুস্তাফিজকে বল করালাম। ও একটা উইকেট দিল ওই সময়। রুবেলকে অতিরিক্ত ওভার করিয়েছি। রিয়াদকেও করিয়েছিলাম। এটা আসলে বলা কঠিন।  তবে আমি সব সময় আমার গার্ড ফিলিংয়ে বিশ্বাস করি। এটাই ফ্যাক্ট।”

মাশরাফি দলের জয়ে বোলারদেরও ধন্যবাদ জানিয়েছেন। তিন পেসার খেলানো, রুবেল একাদশে এসেই সাফল্য পেয়েছে। রুবেলের বোলিংয়ের প্রশংসা করেন অধিনায়ক। ব্যাট হাতে সৌম্য ও মাহমুদউল্লাহকে কৃতিত্ব দিয়েছেন টাইগার দলপতি।

আরটিএম / এম এফ

Logo-orginal