, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Arfat

শুক্রবার লন্ডন যেতে পারেন খালেদা জিয়া

প্রকাশ: ২০১৫-০৮-১৩ ১০:১৮:৪৪ || আপডেট: ২০১৫-০৮-১৩ ১০:১৮:৪৪

Spread the love

 খালেদা

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা:   প্রায় দুই সপ্তাহের সফরে ১৫ই আগস্ট শনিবার ভোরে লন্ডন আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিমানবন্দরে বেগম জিয়াকে অভ্যর্থনা জানাবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

শুক্রবার বিকালে খালেদা জিয়া লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন। এজন্য ইতিমধ্যেই লন্ডনের অভিজাত এলাকা ক্যানারী ওয়ার্ফের রেডিসন হোটেলে বুকিংসহ অন্যান্য সফরসূচির কাজ সম্পন্ন হয়েছে।

যুক্তরাজ্য বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র মানবজমিনকে বিষয়টি নিশ্চিত করেছে।

লন্ডনে চোখ ও পায়ের চিকিৎসার পাশাপাশি পুত্র তারেক রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও নাতনি জাইমা রহমানের সঙ্গে পারিবারিক সান্নিধ্যে সময় কাটাবেন খালেদা জিয়া।

দেশের রাজনৈতিক পরিস্থিতি, মধ্যবর্তী নির্বাচনের  প্রেক্ষাপট, দল পুনর্গঠন, পরবর্তী করণীয় ও নির্বাচন নিয়ে একান্তে কথা বলবেন এ দুই নেতা।

লন্ডন সফরকালে মিট টি প্রেস, প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে মতবিনিময় ও নাগরিক সংবর্ধনায় অংশ নেয়ার কথা রয়েছে বেগম খালেদা জিয়ার। পাশাপাশি যুক্তরাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল ও সংস্থার প্রতিনিধির সঙ্গেও তার সাক্ষাৎসূচি রয়েছে।

প্রতিহতের ঘোষণা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে লন্ডনে প্রতিহত করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। ১১ই আগস্ট মঙ্গলবার ব্রিক লেইনের বন্ধুখান রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

খালেদা জিয়ার লন্ডন সফরের প্রতিবাদ জানাতে যুক্তরাজ্য আওয়ামী লীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশে গণতন্ত্রকে নস্যাৎ করতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যুক্তরাজ্যে আগমন করছেন।

আমরা তার যুক্তরাজ্য আগমনের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বেগম খালেদা জিয়া আপনি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে লন্ডনে আসবেন- এখানকার প্রবাসী বাঙালিরা আপনাকে স্বাগত জানাবে  না ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় এই যুক্তরাজ্য প্রবাসী বাঙালিরা বাংলাদেশের পাশে ছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে ছিল, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নিয়েছিল।

এই বিলেতে বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত গঠন করতে প্রবাসী বাঙালিদের ভূমিকা ছিল অনন্য। যুক্তরাজ্যের মাটিতে বেগম খালেদা জিয়ার সফর সুখকর হবে না। প্রবাসী বাঙালিরা বেগম খালেদা জিয়াকে যুক্তরাজ্যে প্রতিহত করবে।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal