, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

সমন্বয় ছাড়া নাগরিক সেবা সম্ভব নয়

প্রকাশ: ২০১৫-০৮-১১ ১৬:৫৩:২৬ || আপডেট: ২০১৫-০৮-১১ ১৬:৫৩:২৬

Spread the love

nasir

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রামঃ কাজের সমন্বয় ছাড়া কোন ভাবেই নাগরিক সেবা শতভাগ নিশ্চিত করা সম্ভব নয়। আর এর জন্য সকল বিভাগের সঙ্গে সমন্বয় করে কাজ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে চিটাগাং জার্নালিস্ট ফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

 

নাছির বলেন, সিটি কর্পোরেশনের কাজ জনগণের সেবা করা, হয়রানি করা নয়। জনগণ কোন ভাবে যাতে প্রতারিত না হয় সে ভোবে কাজ করে যাবো। সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থপনার দীর্ঘ দিনের অভ্যাস পরিবর্তন করে দিনের পরিবর্তে সেটা রাতে করা হবে। দিনে করতে গেলে যানজটের সৃষ্টি, দূর্গন্ধে আশেপাশের পরিবেশকে দূষিত করে তোলে, সে জন্য বর্জ্য ব্যবস্থাপনা দিনের পরিবর্তে রাতে করার সিদ্ধান্ত নিয়েছি।

 

তিনি বলেন, যে কোন কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে জীবনের ঝুঁকি নিতেও আমি প্রস্তুত আছি। এ ব্যাপারে কোন দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না।

 

 

চট্টগ্রামের মেয়র হিসেবে দায়ীত্ব সঠিকভাবে পালন করতে পারলে ৬০ লাখ নাগরিকের প্রত্যাশা পূরণ করতে পারবেন উল্লেখ করে মেয়র বলেন, যদি কর আদায়কারী কর্মকর্তা কোন হয়রানি করে থাকে তাহলে তার বিরুদ্ধে আমি ব্যবস্থা নিব। কাউকে ছাড় দেয়া হবে না।

 

 

তিনি বলেন, সিটি কর্পোরেশনের নাগরিক হিসেবে জনগণের জনসচেতনতা সৃষ্টির জন্য প্রতিদিন এক একটা পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে যাচ্ছি। তাছাড়া লিফলেট বিতরণ, মাইকিং এবং এনজিও`র সহযোগিতায় আরো সচেতনতা সৃষ্টি করার চেষ্টা চলছে।

 

চিটাগাং জার্নালিস্ট ফোরাম ঢাকার সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- সাবেক সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস, সাংবাদিক আজিজুল ইসলাম ভূইয়া, সংগঠনের সাধারণ সম্পাদক শামীম জাহাঙ্গীর, চিটাগাং সমিতির সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন প্রমুখ।

Logo-orginal