, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

Avatar n_carcellar1957

চতুর্থ দফায় আরও চারদিনের রিমান্ডে শওকত মাহমুদ

প্রকাশ: ২০১৫-০৯-০১ ১৭:১৬:৫৮ || আপডেট: ২০১৫-০৯-০১ ১৭:১৬:৫৮

Spread the love

RAHMAN

আরটিএমনিউজ২৪ডটকম,ঢাকা: সন্ত্রাসের আরও চার মামলায় সাংবাদিক শওকত মাহমুদের আরও চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে চার দফায় মোট ১২ দিনের রিমান্ড মঞ্জুর করা হলো।

শুনানি শেষে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চারটি মামলায় একদিন করে মোট চারদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত সিএমএম আলী মাসুদ শেখের আদালত। মামলাগুলোর মধ্যে রয়েছে পল্টন থানার একটি, রামপুরা থানার একটি ও মতিঝিল থানার দু’টি মামলা।

গত ২৩ ও ৩১ আগস্ট ঢাকার সিএমএম আদালতে পল্টন থানার পাঁচটি, মতিঝিল থানার তিনটি এবং রামপুরা থানার একটিসহ মোট নয় মামলায় সাংবাদিক শওকত মাহমুদের ১০ দিন করে মোট ৯০ দিনের রিমান্ডের অাবেদন জানিয়েছিল পুলিশ।

মামলাগুলোর মধ্যে ২৪ আগস্ট পল্টন থানার তিনটি ও মতিঝিল থানার একটি মামলায় একদিন করে চারদিন এবং ২৭ আগস্ট পল্টন থানার আরও একটি মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া আদালতের নির্দেশে গত ১৯ থেকে ২১ আগস্ট পর্যন্ত রমনা থানার হত্যা ও বিস্ফোরক আইনের একটি মামলায় তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় শওকত মাহমুদকে।

রিমান্ড মঞ্জুরকৃত দশ মামলাসহ এ পর্যন্ত ১৩ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে শওকত মাহমুদকে। চার্জশিট হয়ে যাওয়ায় যাত্রাবাড়ী থানার গাড়ি পোড়ানোর বাকি তিন মামলায় তার রিমান্ড চায়নি পুলিশ।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য, আদর্শ ঢাকা আন্দোলনের সদস্য সচিব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদকে গত ১৮ আগস্ট আটক করা হয়।

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের সামনে থেকে তাকে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal