, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

n_carcellar1957

দ্রুত সময় কাটানোর পাঁচটি উপায়!

প্রকাশ: ২০১৫-০৯-০৫ ২১:০৫:৪২ || আপডেট: ২০১৫-০৯-০৫ ২১:০৬:৩৯

Spread the love

best-books-to-read

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: অপেক্ষা কিংবা কষ্টের সময়গুলো কেন যেন কাটতেই চায়না। একটা- দুটো নয়, পৃথিবীর সব মানুষের বেলাতেই ঘটে এই সমস্যাটি। মাঝে মাঝে চারপাশের পৃথিবীকে মনে হয় উড়ে যাচ্ছে সামনের দিকে আর স্থবির হয়ে সবার মাঝখানে থেমে রয়েছেন কেবল আপনিই। কেবল মানসিক অবসাদই নয়, হঠাৎ করে চলে আসা এই স্থবিরতা এনে দিতে পারে আপনার মনে নিজেকে নিয়ে হীনমন্ম্যতাও। আর তাই জেনে নিন সময় না যেতে চাওয়ার সময়গুলোতেও দ্রুত সময় কাটিয়ে ফেলার এই চমৎকার পাঁচটি উপায়।

১. সময়কে সরিয়ে ফেলুন

নিজের আশেপাশে থাকা ঘড়ি, মোবাইল- অর্থাৎ, সময়কে মনে করিয়ে দেওয়ার মতন সব ধরনের জিনিসই সরিয়ে ফেলুন। পৃথিবী থেকে নিজেকে আলাদা করে ফেলে সেটাই করুন যেটাতে আনন্দ পান আপনি। হতে পারে সেটা কোন টিভি শো দেখা কিংবা মোবাইল খেলা বা ধাঁধা মিলিয়ে ফেলা। চাইলে ঘুরে আসতে পারেন বাইরেও। আড্ডা মারতে পারেন বন্ধুদের সাথে।

২. সৃষ্টিশীল কাজ করুন

সৃষ্টিশীল মানেই এই নয় যে সেটা খুব কাজে লাগার মতন কোন কিছু হতে হবে। সারাদিনের বিষয়গুলো নিয়ে একটা কবিতা বা গল্প লিখে ফেলুন। এঁকে ফেলুন কোন ছবি। কিংবা কাগজ দিয়ে তৈরি করুন ছোট্টবেলায় তৈরি করা কোন কাগজের খেলনা। চাইলে রান্নায় আপনার দক্ষতা কতটা সেটার একটা পরীক্ষাও করে নিতে পারেন এই ফাঁকে। খাওয়াও হবে, হবে সময়টাকেও কাটিয়ে দেওয়া।

৩. দরকারি কাজ সারুন

নিজের ইমেইল বা ফেসবুকের ফেলে রাখা বার্তাগুলোকে পড়ে ফেলুন। এমনিতে হয়তো সময় পাননা বই পড়ার, সময় পেলেই তাই অনেকদিনের ফেলে রাখা বইটা শেষ করে নিন। নতুন কোন ভাষার দুটো শব্দ শেখাও আপনার সময়কে দ্রুত পার করিয়ে দিতে সাহায্য করতে পারে। আর কিছু না করতে পারলে অন্তঃত নিজের ঘরটাকে সাজিয়ে ফেলুন। আর কাপড়গুলো বেছে আলাদা করুন কোনগুলো আপনার দরকার আর কোনগুলো নয়। আপনার এই কাজটি হয়তো আপনার কাছে কেবল সময় কাটানোর মাধ্যম, কিন্তু বাছাই করা কাপড়গুলো হতে পারে পথের কোন শিশুর মুখের হাসিও।

৪. শরীরচর্চা

যোগব্যায়ামের উপকারিতার কথা কে না জানে? সময় পেলে ঘরে সেই করে ফেলুন খানিকটা যোগব্যায়াম কিংবা অন্য কোন শরীরচর্চা। আর শরীরচর্চা কেন? চাইলে আপনি নিজের চুলের নতুন রুপ এনে সাজিয়ে তুলতে পারেন আপনাকেও। এতে করে আপনি যেমন হয়ে উঠবেন সুন্দর, তেমনি আপনার সময়টাও চলে যাবে তাড়াতাড়ি।

৫. মুভি দেখা

মুভি এমন একটা জিনিস যেখানকার মানুষগুলোকে জানতে গিয়ে আমরাও মিশে যাই ওদের সাথে আর তার রেশটাও থাকে অনেকক্ষণ। আর তাই ঘরে বসে থাকলে একটা ভালো মুভিও দেখে নিতে পারেন। কম করে হলেও আড়াই থেকে তিন ঘন্টা কেটে যাবে নির্বিঘ্নে!

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

সুগার নিয়ন্ত্রণ করা এখনকার সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ। ডায়াবেটিসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে।
ইস্টার্ন ব্যাংক লিমিটেড তাদের প্রতিষ্ঠানে ব্র্যাঞ্চ ম্যানেজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা
রমজান ডেস্কঃ রমজান মাসে ধর্মীয় বিধি বিধানের পাশাপাশি দৈনন্দিন কাজ সুষ্ঠুভাবে করার জন্য স্বাস্থ্য ঠিক
সাপের মতো দেখতে কিন্তু সাপ নয়। এমনই একটি সামুদ্রিক প্রাণীকে নিয়ে শোরগোল পড়ে গেছে জীববিজ্ঞানী
বিবিসি বাংলার সৌজন্য আরটিএম মিডিয়ার পাঠকদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal