, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar Ziaul Hoque

মেডিকেল ও ডেন্টাল ভর্তির ফল আজ

প্রকাশ: ২০১৫-০৯-২০ ১০:১৪:১৬ || আপডেট: ২০১৫-০৯-২০ ১০:১৬:১৩

Spread the love

medical

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফল আজ (রোববার) প্রকাশিত হবে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের একাধিক নির্ভরযোগ্য দায়িত্বশীল ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গত বছর স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালিক স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করেছিলেন।  সে ধারা অব্যাহত রেখে রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এর পরই ঘোষণা করা হবে মেডিকেলের ভর্তির ফল।

গত শুক্রবার অনুষ্ঠিত হয় চলতি বছর মেডিকেলের ভর্তি পরীক্ষা। তবে এ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে নানামহলে নেতিবাচক গুঞ্জণ চলছে। পরীক্ষার দুই দিন আগে মঙ্গলবার রাতে মহাখালী ডিওএইচএস থেকে নগদ ৩৮ হাজার ও এক কোটি ২১ লাখ টাকার চেকসহ চারজন এবং শুক্রবার পরীক্ষার দিন আগারগাঁও থেকে ইউজিসির কর্মকর্তাসহ আরো চারজনকে গ্রেফতার করে র‌্যাব।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। পরে শনিবার পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ তিন সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে লিগ্যাল নোটিশ পাঠান। এ ব্যাপারে তিনি রিট করতে পারেন বলে জানা গেছে। এছাড়া পরীক্ষা বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, স্বাস্থ্যমন্ত্রী ঝানু রাজনীতিবিদ। বিভিন্ন গণমাধ্যমে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার জন্য তিনিই উপযুক্ত। পরিস্থিতি সামাল দিতে তিনি নিজেই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চলতি বছর রেকর্ড সংখ্যক ৮৪ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নেন। রাজধানী ঢাকায় তিনটি মেডিকেল ও একটি ডেন্টাল কলেজসহ মোট চারটি ও ঢাকার বাইরের ১৯টি কলেজের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

 

আরটিএমনিউজ২৪ডটকম/ জেড এইচ

Logo-orginal