, মঙ্গলবার, ৭ মে ২০২৪

Avatar n_carcellar1957

দেশের বাজারে আবার কমল সোনার দাম

প্রকাশ: ২০১৫-০৯-০৮ ২০:০৩:১০ || আপডেট: ২০১৫-০৯-০৮ ২০:০৪:৪০

Spread the love

gold

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা : আন্তর্জাতিক বাজারে ধারাবাহিক দরপতনের কারণে আবারও দেশীয় বাজারে কমলো সোনার দর। ভরিপ্রতি ১ হাজার ৫০ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

মঙ্গলবার বাসুসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন এ দর আগামীকাল বুধবার থেকে কার্যকর হবে।

বাজুসের সভাপতি ডা. দীলিপ কুমার  বলেন, ‘আন্তার্জাতিক বাজারে দাম কমার কারণে আমাদেরও কমাতে হচ্ছে। গত এক সপ্তাহ ধরে আন্তর্জাতিক বাজারে কমছে স্বর্ণের দাম। সেটার সঙ্গে সমন্বয় করতেই আমরা স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছি।’

নতুন দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪২ হাজার ২২৩ টাকা দরে বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেট ৪০ হাজার ১২৪ টাকা এবং ১৮ ক্যারেটের দাম কমে হচ্ছে ৩৩ হাজার ৪৭৫ টাকা। সনাতন পদ্ধতির সোনার ভরি ২২ হাজার ৫৬৯ টাকা। আর ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি দাঁড়াচ্ছে ৯৩৩ টাকা।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৩ হাজার ২৭৩ টাকা, ২১ ক্যারেট ৪১ হাজার ১৭৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৪ হাজার ৫২৫ টাকায় বিক্রি হয়। সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৩ হাজার ৯৪ টাকা। রুপার ভরি ছিল ৯৯১ টাকা।

ফলে আগামীকাল বুধবার থেকে কার্যকর হতে যাওয়া নতুন দরে প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটে ১ হাজার ৫০ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দরে ভরিতে ৫২৫ টাকা কমছে। আর রুপার দাম ভরিতে ৫৮ টাকা কমছে।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal