, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

এমিলিকে ছাড়াই সাফের জন্য চূড়ান্ত দল ঘোষণা

প্রকাশ: ২০১৫-১২-১৯ ০৯:৪৯:৩৬ || আপডেট: ২০১৫-১২-১৯ ১৩:২১:১৩

Spread the love

safক্রীড়া ডেস্কঃ চোটের কারণে তিনি থাকতে পারবেন না, তা ছিল অনুমিত। তারপরও তাকে নিয়ে বিকল্প পন্থায় পরীক্ষা-নিরীক্ষা করেছেন কোচ মারুফুল হক। কিন্তু শেষ পর্যন্ত সব বিফলে। আসন্ন সাফ ফুটবল টুর্নামেন্টে খেলা হচ্ছে না দেশ সেরা স্ট্রাইকার জাহিদ হাসান এমিলির। শুক্রবার সাফ সুজুকি ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে ২০ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

চোট থাকলেও চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেয়েছেন নির্ভরযোগা্য মিডফিল্ডার জামাল ভুঁইয়া। শেষ মুহূর্ত পর্যন্ত ক্যাম্পে থাকাদের মধ্যে চূড়ান্ত দলে জায়গা মেলেনি এমিলিসহ, গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল, মাশুক মিয়া জনি, ফয়সাল মাহমুদ, রেজাউল করিম, আমিনুর রহমান সজীবের।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিয়ে গত ২৮ নভেম্বর থেকে বিকেএসপিতে ক্যাম্প শুরু করেন মারুফুল হক। দলে সদস্য সংখ্যা ছিল ২৮জন। চোটের কারণে প্রথম দিকেই দল থেকে বাদ পড়েন আবুল বাতেন মজুমদার কমল ও কেষ্ট কুমার বিশ্বাস।

আগামী ২৩ ডিসেম্বর থেকে ভারতের কেরালায় শুরু হবে দক্ষিণ এশিয়ার বিশ্বখ্যাত সাফ সুজুকি ফুটবল টুর্নামেন্ট। তবে বাংলাদেশের মিশন শুরু হবে একদিন পর, অর্থ্যাৎ ২৪ ডিসেম্বর থেকে। উক্ত টুর্নামেন্টে কঠিন গ্রুপেই পড়েছে ২০০৩ সালে সর্বশেষ সাফ ফুটবলে শিরোপা জয়ী বাংলাদেশ। বি গ্রুপে মামুনুলদের মোকাবেলা করতে হবে বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটানকে।

বাংলাদেশের চূড়ান্ত দল: শহীদুল আলম, রাসেল মাহমুদ লিটন, আশরাফুল ইসলাম রানা, নাসিরুল ইসলাম, জামাল ভূইয়া, ইয়াসিন খান, ইয়ামিন মুন্না, জাহিদ হোসেন, মামুনুল ইসলাম (অধিনায়ক), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জুয়েল রানা, রায়হান হাসান, মোনায়েম খান রাজু, তপু বর্মন, নাসিরউদ্দিন চৌধূরী, সোহেল রানা, নাবীব নেওয়াজ জীবন, শাখাওয়াত হোসেন রনি, আতিকুর রহমান মিশু ও ওয়ালী ফয়সাল।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal