, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

তৃতীয়বারের মতো শিরোপা রেকর্ড বার্সার

প্রকাশ: ২০১৫-১২-২০ ১৯:১৩:০৪ || আপডেট: ২০১৫-১২-২০ ১৯:১৮:১১

Spread the love

barsaক্রীড়া ডেস্কঃ ফিফা ক্লাব বিশ্বকাপে রেকর্ড তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে বার্সেলোনা। রোববার বিকেলে ফাইনালে আর্জেন্টাইন ক্লাব রিবার প্লেটকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছেন মেসি-সুয়ারেজরা। এই জয়ে প্রথম দল হিসেবে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টে শিরোপা জিতে নিল কাতালানরা।

শিরোপা জয় নিশ্চিত করে তারা। পাশাপাশি সবচেয়ে বেশি ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের রেকর্ড গড়ে স্প্যানিশ ক্লাবটি। প্রথম কোনো ক্লাব হিসেবে ৩বার এই শিরোপা জিতল বার্সেলোনা। এর আগে ২০০৯ ও ২০১১ সালে দুবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল বার্সেলোনা।

জাপানের ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে ম্যাচের ৩৬ মিনিটে এগিয়ে যায় বার্সা। এ সময় বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন মেসি। কিন্তু তাকে ঘিরে ধরে কয়েকজন খেলোয়াড়। সুযোগ বুঝে বল ডান দিকে বাড়িয়ে দেন মেসি। সেখান থেকে বল পেয়ে যান ডি বক্সের মধ্যে থাকা নেইমার। তিনি বাড়িয়ে দেন মেসির উদ্দেশ্যে। আর মেসি গোল করতে ভুল করেননি (১-০)। প্রথমার্ধে অবশ্য এই একটি গোলই করতে পারে লুইস এনরিকের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পান আগের ম্যাচে হ্যাটট্রিককারী লুইস সুয়ারেজ। মাঝমাঠ থেকে বল পেয়ে যান সুয়ারেজ। এরপর বল নিয়ে বিদুৎবেগে ছুটে যান রিভার প্লেটের গোলপোস্টের দিকে। ডি বক্সের বাইরে থেকে জোরালো শট নেন। সেটা রিভার প্লেটের গোলরক্ষক বাম পা দিয়ে ঠেকানোর চেষ্টা করেও ব্যর্থ হন (২-০)।

৬৮ মিনিটে নেইমারের বাড়িয়ে দেওয়া বলে দারুণ হেড দিয়ে জালে জড়ান সুয়ারেজ। তার জোড়া গোল পূর্ণ হওয়ার পাশাপাশি বার্সেলোনা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এরপর অবশ্য আর কোনো গোল হয়নি।

ফাইনালে নেইমার গোল না পেলেও মেসি ও সুয়ারেজের গোলে সহায়তা করেন তিনি। সর্বপরি বার্সেলোনা ত্রয়ীর পারফরম্যান্সে ক্লাব বিশ্বকাপের শিরোপা শোকেসে তোলে কাতালানরা।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal