, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

Avatar n_carcellar1957

ঘুষের প্রতিযোগিতায় পিছিয়ে নেই পুলিশও (ভিডিও)

প্রকাশ: ২০১৬-০১-১১ ১০:৫৮:৫৯ || আপডেট: ২০১৬-০১-১১ ১১:০২:১৭

Spread the love
নিউজ ডেক্স, আরটিএমনিউজ২৪ডটকম

policeচট্টগ্রাম : ঘুষ দেয়া বা নেয়া অপরাধ হিসেবে গণ্য হলেও, তা প্রথায় রূপ নিয়েছে প্রায় সব ক্ষেত্রে। ঘুষ নেওয়ার প্রতিযোগিতায় পিছিয়ে নেই পুলিশও। হাত পেতে গাড়ি থেকে টাকা নেয়ার মতো কুকর্ম ঢাকতে, সাংবাদিককে ঘুষ দিতেও কার্পণ্য করেন না তারা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাতের আধারে তেমনি কিছু চিত্র দেখা গেল হাইওয়ে এবং থানায় কর্মরত পুলিশ কর্মকর্তাদের।

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির এক প্রতিবেদন থেকে এমন তথ্যই জানা গেছে। প্রতিবেদন থেকে জানা যায়, রাতের বাংলাদেশ, দক্ষিণ থেকে রাজধানীর পথে চট্টগ্রাম থেকে কুমিল্লার দাউদকান্দি, এরপর গজারিয়া, মেঘনা হয়ে ঢাকার কাঁচপুর পর্যন্ত প্রায় ১৫টিরও বেশি পুলিশ চেকপোস্ট দেখা গেছে। সীতাকুণ্ড পেরিয়ে মীরসরাই সীমানায় ঢুকতেই চোখে পড়ে এর একটি। অদূরে রাস্তায় সময় সংবাদের গাড়ি থামিয়ে পর্যবেক্ষণ করা হয়, হাইওয়ে পুলিশের কাজকর্ম। রাতের আধারে গাড়ির আবছা আলোয় দেখা গেল, হাত বাড়িয়ে দিতে।

এগিয়ে গিয়ে সহকারী উপ-পরিদর্শক মোবারকের কাছে জানতে চাওয়া হয়, তারা কি করছেন? ঘড়িতে রাত পৌনে একটা, জবাবে তিনি জানান যানজট নিয়ন্ত্রণ। কিন্তু এই মহাসড়কে চলাচলরত যানবাহন চালকদের বক্তব্য একেবারেই ভিন্ন।

প্রতিবেদন থেকে জানা যায়, রাত সাড়ে চারটা, দাউদকান্দি সেতু পেরোতেই গজারিয়া থানা পুলিশের গাড়ির দেখা মিলল রাস্তার পাশে। এখানকার চিত্র যেন আরো বিচিত্র! গত কয়েক মাসে পুলিশের উপর হামলা এবং পুলিশ হত্যার পরও টনক নড়েনি এই পুলিশ সদস্যদের।

ঘুমের ছবি ক্যামেরায় ধারণ করা হলে সময় সংবাদের রিপোর্টারকে টাকা দিতে এগিয়ে আসেন এক কর্মকর্তা, সেই সঙ্গে অনুরোধ করেন এই ছবি প্রচার না করতে। এরপর মেঘনা সেতুর আগের চেকপোস্টে সময় সংবাদের গাড়ি চালকের কাছে টাকা চাওয়া হলে, ক্যামেরা অন করতেই কেটে পড়েন পুলিশ সদস্যরা।

ভিডিও:  

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal