, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

ব্যাংকারকে বেধড়ক মারধর, অভিযোগ অস্বীকার পুলিশের

প্রকাশ: ২০১৬-০১-১১ ১০:৩১:০৫ || আপডেট: ২০১৬-০১-১১ ১০:৩৩:২০

Spread the love
নিজস্ব প্রতিবেদক,আরটিএমনিউজ২৪ডটকম

mohammadpurঢাকা: ক্রসফায়ারের হুমকি দিয়ে সাবেক সংবাদকর্মী ও বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তার কাছ থেকে মোহাম্মদপুর থানার এক পুলিশ কর্মকর্তা ৫ লাখ টাকা দাবি করেছেন বলে অভিযোগ উঠেছে। টাকা না দেওয়ায় ওই ব্যাংক কর্মকর্তাকে বেধড়ক পেটানোও হয়।

এ ঘটনায় ব্যাংক কর্মকর্তা গতকাল রোববার সকালে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। নির্যাতনের শিকার ওই কর্মকর্তার নাম গোলাম রাব্বী। তিনি বাংলাদেশ ব্যাংকের যোগাযোগ ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা। এর আগে তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সংবাদ পাঠক এবং বার্তাকক্ষ সম্পাদক হিসেবে কাজ করতন। আর অভিযুক্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মাসুদ সিকদার।

শনিবার মধ্যরাতে রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প এলাকায় গোলাম রাব্বীকে লাঞ্ছিত করা হয়। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপি তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার।  সংবাদমাধ্যমকে রাব্বী জানান, শনিবার রাত ১২টার দিকে তাজমহল রোডের একটি এটিএম বুথ থেকে টাকা তুলে বের হওয়ার পর কয়েকজন ব্যক্তি তার পথরোধ করে। এরপর তারা তাকে পাশেই দাঁড়িয়ে থাকা একটি পুলিশ ভ্যানে তোলে। সেখানে তার কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন মোহাম্মপুর থানার উপপরিদর্শক মাসুদ। টাকা দিতে অস্বীকৃতি জানালে ও পরিচয় জানার পর এক পর্যায়ে রাব্বীকে বেড়িবাঁধে নিয়ে ক্রসফায়ারে মেরে ফেলারও হুমকি দেওয়া হয় বলে জানান রাব্বী। কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে বেধড়ক পেটান এসআই মাসুদ।

রাব্বী অভিযোগ করেন, ইয়াবা তার পকেটে ঢুকিয়ে মিডিয়া কর্মীদের ডেকে প্রয়োজনে তার চাকরি খাওয়ারও হুমকি দেয় পুলিশ। এমনকি তাকে ক্রসফায়ারে দেয়ারও হুমকি দেয়া হয়। রাব্বী আরো অভিযোগ করেন, টাকা না দেয়ার কারণেই পুলিশ তাকে বেশি করে মারধর করেছে।

এদিকে অভিযুক্ত এসআই মাসুদ সিকদার অভিযোগ অস্বীকার করে সংবাদমাধ্যমকে বলেন, মোহাম্মদপুর বিহারি ক্যাম্প থেকে বের হওয়ার সময় তার চলাফেরা সন্দেহজনক মনে হচ্ছিল। তাই তাকে তল্লাশির চেষ্টা করলে তিনি বাধা দেন। পরে তাকে থানায় নিতে চাইলে বাকবিতণ্ডায় জড়ান। তিনি দাবি করেন, তাকে কোনো ধরনের মারধর করা হয়নি।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর জানান, এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন গোলাম রাব্বী। বিষয়টি খতিয়ে দেখতে অভিযুক্ত এসআইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মোহম্মদপুর থানার ওসি জামাল উদ্দীন মীর জানান, মোহম্মদপুর সার্কেলের সহকারী পুলিশ কমিশনার (এসি) হাফিজ আল ফারুক বিষয়টি খতিয়ে দেখছেন। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal