, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

আমি আ’লীগ করি, আমার ছেলে জঙ্গি মানতে পারছি না’

প্রকাশ: ২০১৬-০৬-২১ ১৩:০৪:৫৩ || আপডেট: ২০১৬-০৬-২১ ১৩:০৪:৫৩

Spread the love
আমি আ’লীগ করি, আমার ছেলে জঙ্গি মানতে পারছি না’
আমি আ’লীগ করি, আমার ছেলে জঙ্গি মানতে পারছি না’

 

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ রাজধানীর মেরাদিয়া এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত মুকুল রানার বাবা আবুল কালাম আজাদ বলেছেন, ‘আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমার ছেলে জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, এটা আমি মানতে পারছি না।’
আবুল কালাম আজাদ ধুলিহর ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলর।
মঙ্গলবার সকালে বাড়ির উঠানে ছেলের নামাজের জানাজায় তিনি এ কথা বলেন। জানাজায় এলাকার প্রায় ৬’শ লোক অংশ নেন।
এর আগে, সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে মুকুল রানান লাশ ধুলিহর ইউনিয়নের বালুইগাছা গ্রামে এসে পৌঁছায়।
নামাজের জানাজা পরিচালনা করেন মুকুল রানার ফুফাতো ভাই হাফেজ আনারুল ইসলাম। নামাজের জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থনে দাফন করা হয়।
জানাজায় দাঁড়িয়ে মুকুল রানার বাবা আবুল কালাম আজাদ জানান, তার ছেলে কোনো অপরাধ করলে বাংলাদেশের প্রদত্ত আইন অনুযায়ী তার বিচার হলে তাতে কোনো দুঃখ ছিল না। তবে এভাবে ধরে নিয়ে গুলি করে হত্যা করা খুবই দুঃখজনক।
তিনি এলাকাকাসীর উদ্দেশে বলেন, ছোটবেলা থেকে মুকুল কেমন ছিল তা আপনারা জানেন। সে অত্যন্ত মেধাবী ছিল। এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে। কারো সাথে গণ্ডগোল করতে দেখা যায়নি তাকে। সরকারি কলেজে ইংরেজিতে অনার্স পড়ছে। দুই বছর আগে ঢাকায় যায়। বাড়িতে এসে বলে, ঢাকায় রাজউক অফিসে চাকরি করছে। ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় যশোরের বসুন্দিয়া এলাকা থেকে তাকে কে বা কারা তুলে নিয়ে যায়। সেখান থেকে চার মাস ধরে নিখোঁজ ছিল।
রোববার রাতে খিলগাঁওয়ের মেরাদিয়ায় কথিত বন্দুকযুদ্ধে নিহত হন মুকুল।
পুলিশ দাবি করেছে, তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত যুবকের নাম শরিফুল। নিষিদ্ধ সংগঠনট আনসারুল্লাহ বাংলা টিমের ‘অপারেশন বিভাগের গুরুত্বপূর্ণ সদস্য’ শরীফুল নানা নাম (সাকিব, সালেহ, আরিফ, হাদী) ব্যবহার করতেন। তিনি মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়সহ বেশ কয়েকজনের খুনের ‘মাস্টারমাইন্ড’।
শরীফুলকে ধরিয়ে দেবার জন্য পুলিশ পুরস্কার ঘোষণাও করেছিল।
মুকুল রানার লাশ তার পরিবার শনাক্ত করার ২৪ ঘণ্টা পার হলেও এখন পর্যন্ত পুলিশের কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।
উৎসঃ   পরিবর্তন

Logo-orginal