, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

এবারের ফাইনালেও ডি মারিয়াকে পাচ্ছে না আর্জেন্টিনা!

প্রকাশ: ২০১৬-০৬-২৪ ১৭:৫৮:৪৩ || আপডেট: ২০১৬-০৬-২৪ ১৭:৫৮:৪৩

Spread the love

 

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ এবারের ফাইনালেও অ্যাঙ্গেল ডি মারিয়াকে পাচ্ছে না আর্জেন্টিনা। ফাইনাল এলেই যেন কপাল পোড়ে আর্জেন্টিনার এ অ্যাটাকিং মিডফিল্ডারের। ২০১৪- ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে ওঠে লাতিন আমেরিকার এ দেশটি। ইনজুরির কারণে জার্মানির বিপক্ষে ফাইনাল ম্যাচটি বেঞ্চে বসেই দেখতে হয় ডি মারিয়াকে। শিরোপার লড়াইয়ে সেবার তার দল হারে ১-০ গোলে।

গত বছর কোপা আমেরিকার ফাইনালে ওঠে আর্জেন্টিনা। সেবারও প্রায় একই অবস্থায় পড়তে হয় ডি মারিয়াকে। চিলির বিপক্ষের শিরোপার লড়াইয়ে ২৮ মিনিট পরেই চোট নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ওই ফাইনালেও আর্জেন্টিনা টাইব্রেকারে হারে ৪-১ গোলে। অনেকে মনে করেন, ওই দুই ফাইনালে অ্যাঙ্গেল ডি মারিয়া মাঠে থাকলে ম্যাচের ফল অন্য রকম হতে পারতো। আরও একটি বড় আসরের ফাইনালে আর্জেন্টিনা। কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষ্যে বিশেষ টুর্নামেন্টে সোমবার শিরোপার লড়াইয়ে মাঠে নামবে তারা। এবারও তাদের প্রতিপক্ষ চিলি।
কিন্তু এই ফাইনালেও অ্যাঙ্গেল ডি মারিয়ার খেলা নিয়ে রয়েছে বড় শঙ্কা। লিওলেন মেসিকে ছাড়াই এবারের আসর শুরু করে আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচে ডি মারিয়ার নৈপুণ্যে মেসির অনুপস্থিতি টের পায়নি তারা। জয় নিয়েই মাঠ ছাড়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের শিরোপাজয়ীরা। দ্বিতীয় ম্যাচে ফেরেন মেসি। আদায় করে নেন দুর্দান্ত হ্যাটট্রিক। কিন্তু চোট নিয়ে মাঠ ছাড়েন ডি মারিয়া। তারপর সেমিফাইনাল পর্যন্ত টানা চার ম্যাচ খেলতে পারেননি। ইনজুরি সেরে ফাইনালে খেলবেন বলে আশা করা হচ্ছিল। মোটামুটি সেরেও উঠেছিলেন তিনি। কিন্তু তার ফাইনালে খেলা ফের শঙ্কায় পড়লো। ইনজুরি থেকে ফিরে বৃহস্পতিবার প্রথম অনুশীলনে নামেন তিনি। কিন্তু পুরনো পেশির চোটের জায়গায় আবার টান পড়ে। এতে অনুশীলন শেষ না করেই তাকে মাঠ ছাড়তে হয়। আর্জেন্টিনার পক্ষ থেকে তার ফাইনালে খেলা- না খেলার ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি। কিন্তু পুরনো চোটে আবার টান পড়ায় তার ফাইনালে না খেলার সম্ভাবনাই বেশি। এতে চিলির বিপক্ষে ফাইনালের আগে মিনি হাসপাতাল হয়ে গেছে আর্জেন্টিনা শিবির।
যুক্তরাষ্ট্রের বিপক্ষের সেমিফাইনালে মারাত্মক চোট পান এজেকুয়েল লাভেজ্জি। আসরে দুই করা এ খেলোয়াড় সেদিন হাতই ভেঙে ফেলেন। এতে এবারের আসর তার শেষ হয়ে গেছে। এছাড়া ডিফেন্ডার মার্কোস রোহে ও মিডফিল্ডার অগাস্তো ফারনানদেজকে নিয়েও রয়েছে শঙ্কা। আর এদের সঙ্গে যুক্ত হলো ডি মারিয়ার ফের ছোট। এতে ফাইনালের আগে বড় দুশ্চিন্তায় আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো।

Logo-orginal