, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতের অর্থায়নে মুসলিমদের জন্য সুন্দর মসজিদ তৈরি

প্রকাশ: ২০১৬-০৬-০১ ১২:৪১:৩২ || আপডেট: ২০১৬-০৬-০১ ১২:৪১:৩২

Spread the love

কুয়েতের অর্থায়নে মুসলিমদের জন্য সুন্দর মসজিদ তৈরি
কুয়েতের অর্থায়নে মুসলিমদের জন্য সুন্দর মসজিদ তৈরি

আরটিমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্ক: কুয়েতের অর্থায়নে কানাডার রাজধানী ‘অটোয়া’য় “আর-রহমত” নামক একটি নতুন মসজিদ উদ্বোধন হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে অটোয়া মেয়র “জিম ওয়াটসনের” উপস্থিত ছিলেন।

অটোয়ায় অবস্থিত কুয়েতের দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, উক্ত মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে কুয়েতের রাষ্ট্রদূত ‘আব্দুল হামিদ আল ফিলকাভী’ উপস্থিত ছিলেন। তিনি এ অনুষ্ঠানে বক্তৃতা পেশ করেন। খবর ইকনা।

আব্দুল হামিদ বলেন, অটোয়ায় “আর-রহমত” মসজিদের প্রধান পৃষ্ঠপোষক কুয়েত। কানাডার সংখ্যালঘু মুসলমানদের জন্য এই বৃহৎ মসজিদটি নির্মাণ করা হয়েছে।

কানাডায় দীর্ঘদিন ধরে কুয়েতের “আল-সুন্নত” ইসলামী আঞ্জুমান সক্রিয় ভাবে কাজ করে আসছে। ‘আল-সুন্নতে’র তত্ত্বাবধানে উক্ত মসজিদটি নির্মাণ করা হয়েছে।

আর রহমত মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে সেদেশের ইসলামী আঞ্জুমান “আল-সুন্নত”-এর প্রধান এবং আর রহমত মসজিদের পরিচালক ‘মোহাম্মাদ মুস্তাফা’ বক্তৃতা পেশ করেছেন। তার বক্তৃতায় কুয়েতের সাহায্যের জন্য তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও কানাডার প্রধানমন্ত্রী “জাস্টিন ট্রুডোর” আর রহমত মসজিদের উদ্বোধনের জন্য এক বিবৃতি প্রদানের মাধ্যমে সেদেশেরে মুসলমানদের সমর্থন করেন।

বলাবাহুল্য, ‘অটোয়া’য় “আর-রহমত” মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশেরে রাষ্ট্রদূত ও কূটনীতিকগণ উপস্থিত ছিলেন।

Logo-orginal