, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

গোয়েন্দা জালে মারজান!

প্রকাশ: ২০১৬-০৮-১৪ ০৮:০৮:১৯ || আপডেট: ২০১৬-০৮-১৪ ০৮:০৮:১৯

Spread the love
 গোয়েন্দা জালে মারজান!

গোয়েন্দা জালে মারজান!

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ মারজানবিস্তারিত পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীদের সঙ্গে যোগাযোগ ছিল এবং এই হামলার গুরুত্বপূর্ণ দায়িত্বেও ছিলেন

সদ্য ছবি প্রকাশ করা মারজানের প্রকৃত পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে গুলশান হামলায় সন্দেহভাজন এই জঙ্গিনেতা এখন ‘গোয়েন্দা জালে’ বলে আভাস দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন পদস্থ কর্মকর্তা। গতকাল রাত পর্যন্ত অবশ্য এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি কোনো কর্তৃপক্ষ।

মারজানের বিষয়ে তথ্য চেয়ে গত শুক্রবার পুলিশের তথ্য পাওয়ার বিশেষ অ্যাপ ‘হ্যালো সিটি’তে তাঁর ছবি প্রকাশ করা হয়। সেখানে তাঁকে গুলশান হামলার ‘অপারেশন কমান্ডার’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তাঁর বয়স ২২ বা ২৩ বলে কর্মকর্তারা জানিয়েছেন।
গতকাল শনিবার ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মারজানের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। তবে মনে হয়েছে, ঢাকায় বা দেশের বড় কোনো শহরে বেড়ে উঠেছে। এ কারণে ছবি প্রকাশ করে তাঁর সম্পর্কে তথ্য চাওয়া হয়েছে।

আরেকজন কর্মকর্তা বলেন, গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার সঙ্গে জড়িত এবং হামলাকারী জঙ্গিদের সঙ্গে মারজানের যোগাযোগ ছিল বলে তথ্য পাওয়া গেছে। হলি আর্টিজানে হামলার পর রাত একটায় ইন্টারনেট-সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আগ পর্যন্ত ভেতর থেকে জঙ্গিরা হত্যাযজ্ঞের ছবি তুলে তা মারজানসহ কয়েকজনকে পাঠিয়েছিল। ওই রাতে এসব ছবি আইএসের কথিত বার্তা সংস্থা আমাক-এ প্রকাশ করা হয়। এ ছাড়া আরও কিছু তথ্য পাওয়া গেছে, যাতে মনে হয়েছে, মারজান গুলশান হামলার গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

এখন পর্যন্ত গুলশানের হামলায় নিহত জঙ্গিরা ছাড়া পরিকল্পনাকারী বা সমন্বয়কারী হিসেবে দুজনের নাম প্রকাশ করেছে পুলিশ। তাঁরা হলেন মারজান ও তামিম চৌধুরী। যাঁদেরকে ‘নব্য জেএমবির’ নেতা বলছে পুলিশ।

উৎসঃ প্রথম আলো

Logo-orginal