, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

অবশেষে আটক সেই কাবা অবমাননাকারি রসরাজ

প্রকাশ: ২০১৬-১০-৩১ ০০:৫৫:০৩ || আপডেট: ২০১৬-১০-৩১ ০০:৫৫:০৩

Spread the love

অবশেষে আটক সেই কাবা অবমাননাকারি রসরাজ
অবশেষে আটক সেই কাবা অবমাননাকারি রসরাজ

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন সংবাদঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পব্ত্রি কাবা শরীফ অবমাননার করে আপত্তিকর ছবি পোষ্ট করার প্রতিবাদে ও তার ফাসির দাবিতে গতকাল রবিবার নাসিরনগর উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত ও হেফাজত ইসলামের উদ্যোগে পৃথক পৃথকভাবে এক বিক্ষোভ মিছিল বের হয়। প্রায় কয়েক হাজার লোকের অংশ গ্রহণে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । দুই পক্ষই পৃথক পৃথকভাবে সমাবেশ করে। সমাবেশে বক্তারা কাবা শরীফ অবমাননাকারী কুলাঙ্গার রসরাজের ফাঁিস দাবি জানান।
এ ঘটনায় নাসিরনগরে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও হিন্দুদের বাড়ি, মন্দিরে ব্যাপক ভাংচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে নাসিরনগরে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়। খবর পেয়ে জেলা প্রশাসক মোঃ রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনা জানাজানির পর এলাকাবাসী নাসিরনগর থানার সামনে বিক্ষোভ করে। বিক্ষোভকারীরা তার দৃষ্টান্তমূলক শাস্তি সহ ফাঁসির দাবি জানান। গতকাল রবিবার সকাল থেকে পুনরায় উত্তাল হয়ে উঠে নাসিরনগর। সকাল থেকে দফায় দফায় মিছিল করে বিক্ষোভকারীরা। গতকাল রবিবার সকালে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত ও হেফাজত ইসলামের উদ্যোগে পৃথক দুটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল দুটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ থেকে একদল লোক বের হয়ে প্রায় ২০/২৫টি হিন্দু বাড়ি-ঘর এবং দত্তবাড়ি মন্দির, জগন্নাথ বাড়ি মন্দিরসহ ৬টি মন্দিরে হামলা ও ভাংচুর করে। এসময় হামলাকারীরা ব্যাপক লুটপাট ও করে। তাদের হামলায় সংখ্যালঘু সম্প্রদায়ের কয়েক জন আহত হয়।
nasirnagar-picture-2-2খবর পেয়ে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা বিকেল ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে নাসিরনগরে পুলিশ, র‌্যাবের পাশাপাশি তিন প্লাটুন বিজিবির সদস্য মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল করিম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। আলেম-ওলামাদের নিয়ে পুলিশ সুপার বৈঠক করেছেন।
ঘটনাস্থলে থাকা ১২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শাহ আলী জানান, বিক্ষোভকারীরা একাধিক মন্দির ও বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।
এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল কাদের বলেন, গ্রেপ্তারকৃত রসরাজের বিরুদ্ধে থানার এস.আই কাউছার বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছেন। ভাংচুর ও হামলার ঘটনায় ৬জনকে আটক করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে। বিক্ষোভকারীরা প্রায় ২৫টি বাড়িতে এবং দত্তবাড়ি মন্দির, জগন্নাথ বাড়ি মন্দিরসহ ৬টি মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুর করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান জানান, পবিত্র কাবা শরীফের ছবি অবমাননা করে ফেসবুকে দেয়ায় রসরাজ দাসকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে যারা আজকের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদেরকেও খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। উল্লেখ্য,উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ দাস(৩০) নামের এক যুবক পবিত্র কাবা শরীফ অবমাননার করে আপত্তিকর ছবি পোষ্ট করে শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার টাইম লাইনে ছড়িয়ে দেয়।এখবর ফেসবুকে ছড়িয়ে পড়ার পর এলাকাবাসির মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। বিকালে এলাকাবাসি রসরাজ দাসকে ধরে হরিপুর ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। পরে তাকে পুলিশে সোপর্দ করে ।

 সুত্রঃ  ব্রাহ্মণবাড়িয়ানিউজ২৪

nasirnagar-picture-3-2

 

Logo-orginal