, বুধবার, ১ মে ২০২৪

admin admin

মায়ানমারে মুসলিম হত্যাযজ্ঞ বন্ধে চট্টগ্রামে মানববন্ধন

প্রকাশ: ২০১৬-১০-২৯ ১১:৫৫:০৯ || আপডেট: ২০১৬-১০-২৯ ১২:০০:২২

Spread the love

 

আরটিএমনিউজ২৪ডটকম,চট্টগ্রাম: বাংলাদেশের পাশ্ববর্তী দেশ মায়ানমারে মুসলিম নারীদের উপর ধর্ষণ নির্যাতন বন্ধ এবং মুসলিম হত্যাযজ্ঞ বন্ধের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন সমাবেশ করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগর।

শুক্রবার(২৮ অক্টোবর) বিকাল ৩ টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন,মায়ানমার থেকে শান্তির প্রতীক অং সান সূচিকে প্রতিহত করে অবৈধ সেনা শাসন দেশের অমুসলিমদের সাথে তাল মিলিয়ে মুসলামদের উপর হত্যাযজ্ঞ জুলুম নির্যাতন চালাচ্ছে। মুসলিমরা পরস্পর ভাই ভাই। আরাকানে মুসলমানদের উপর জুলুম নির্যাতন চালালে এ দেশের মুসলমান  বসে থাকবেনা বলেও হুশিয়ারি উচ্চারন করেন বক্তারা।

মানববন্ধন সমাবেশে ইসলামী খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাওলানা মাঈন উদ্দিন রুহী বলেন,বাংলাদেশসহ সকল মুসলিম দেশে আজ আমাদের মা-বোনদের উপর নির্যাতন, ধর্ষণ ও অত্যাচার চালানো হচ্ছে। গত এক সপ্তাহ ধরে মায়ানমারে আরাকানে মুসলিমদের উপর হত্যাযজ্ঞ চালানো হচ্ছে। ইসলাম ধর্ম শান্তির ধর্ম। আমরা শান্তিতে থাকতে চাই।

তিনি আরো বলেন,মায়ানমারে যদি আমাদের মুসলিমদের উপর হত্যাযজ্ঞ ,জুলুম নির্যাতন বন্ধ করা না হয় তাহলে চট্টগ্রাম থেকে বৃহত্তর আন্দোলন শুরু করা হবে। বাংলাদেশের মুসলিম জনতা মায়ানামারে রোর্ডমাচসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানান তিনি।

মানববন্ধন সমাবেশে ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সিনিয়র সভাপতি ইকবাল বিন খলিলের সঞ্চলনায় হেফাজত ইসলামের চট্টগ্রাম মহানগররের নায়েবে আমীর মাওলানা লোকমান হাকিম, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগর নেতা হাফেজ তাজুল ইসলাম,আ হ ম আহমদুল্লাহ ও ওসমান কাজেমী জুনাইদ বক্তব্য রাখেন।

উৎসঃ চিটাগাং নিউজ ।

Logo-orginal