, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, দুই শিশু নিয়ে ২ নারীর আত্মসমর্পণ

প্রকাশ: ২০১৬-১২-২৪ ১১:২০:০৩ || আপডেট: ২০১৬-১২-২৪ ১১:২০:০৩

Spread the love

আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, দুই শিশু নিয়ে ২ নারীর আত্মসমর্পণ
আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, দুই শিশু নিয়ে ২ নারীর আত্মসমর্পণ

 

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ রাজধানীর আশকোনায় হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে ভোররাত থেকে একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ইতিমধ্যে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেছে। এরা হলেন- তালিকাভুক্ত জঙ্গি মেজর জাহিদুল ইসলামের মেয়েসহ স্ত্রী জেবুন্নাহার শিলা এবং মুসার স্ত্রী তৃষ্ণা ও মেয়ে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট অভিযান শুরুর পর সকাল সাড়ে ৯টার দিকে জেবুন্নাহার ও মুসার স্ত্রী তাদের সন্তনসহ বেরিয়ে এসে আত্মসমর্পণ করে। অভিযানে থাকা ডিএমপির কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটিতে অভিযানে নেমেছি। ভোর থেকে বাড়িটি ঘিরে রেখেছি। জঙ্গিদের সঙ্গে ‘নেগুসিয়েশন’ করে এ পর্যন্ত দুই শিশুসহ দুই নারীকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয়েছি।

ভেতরে এখনও একজন নারী ও দুইজন পুরুষ সদস্য রয়েছে। যাদের একজনের নাম হল তানভীর কাদির। কাদিরের বাবা আজিমপুর অপারেশনের সময় নিহত হয়। এছাড়া গত ২ সেপ্টেম্বর রাতে মিরপুরের রূপনগরের একটি বাসায় পুলিশের অভিযানে সাবেক সেনা কর্মকর্তা জাহিদুল নিহত হন। এর আগে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জানিয়েছিলেন, বাড়িটিতে ‘নব্য জেএমবির শীর্ষ এক নেতা’ রয়েছে।
এ ছাড়া নারীসহ একাধিক জঙ্গি রয়েছে। জঙ্গিদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। প্রত্যেককে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। তবে তারা শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দিচ্ছে। এখন পর্যন্ত ঐ ভবনের ভিতরে অভিযান চালানো হয়নি। উল্লেখ্য, আশকোনা পূর্বপাড়া মসজিদ রোডের সূর্য দিঘল নামের ওই বাড়িটির মালিক প্রবাসী। মালিকের এক আত্মীয় বাড়িটি দেখাশুনা করেন। তিনতলা বাড়িটির নিচ তলায় জঙ্গিদের অবস্থান। তবে ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত যোগ দিয়েছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়িও উপস্থিত হয়েছে।

Logo-orginal