, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

মুক্তামনির হাতের সফল অস্ত্রোপচার

প্রকাশ: ২০১৭-০৮-১২ ১২:৩৫:৫৩ || আপডেট: ২০১৭-০৮-১২ ১২:৩৫:৫৩

Spread the love
মুক্তামনির হাতের সফল অস্ত্রোপচার
মুক্তামনির হাতের সফল অস্ত্রোপচার

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা:  বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনির হাতের সফল অস্ত্রোপচার হয়েছে। হাত রেখেই তার অস্ত্রোপচার করা সম্ভব হয়েছে। শনিবার সকাল সোয়া ৮টায় তাকে ওটিতে নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার শেষ হয় বেলা ১১টায়। এর আগে সকাল সাড়ে ৭টা থেকে তার অপারেশনের প্রস্তুতি নিতে থাকেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের ডাক্তারা।
বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ওটিতে নেওয়ার সময় মুক্তামনি তার মাকে বলে, মা আমার ভয় করে। মা তাকে আশ্বস্ত করে বলেন, তুমি এ পর্যন্ত যত দোয়া শিখছো সেগুলো পড়ো। ভয়ের কোনো কারণ নেই। পুরো দেশবাসী তোমার সঙ্গে আছে।
এসময় ডা. সামন্ত লাল সেন মুক্তামনির বাবা-মায়ের সঙ্গে কথা বলেন। তিনি তাদের আশ্বস্ত করে বলেন, আপনারা কোনো চিন্তা করবেন না। স্রষ্টাকে ডাকেন। আমরা কাল নির্ঘুম কাটিয়েছি। কিভাবে অপারেশন হবে তা নিয়ে আমরা সবাই কথা বলেছি। পুরো দেশের মানুষের দৃষ্টি মুক্তামনির দিকে আছে। সবাই তার জন্য দোয়া করছে।
এর আগে গত মঙ্গলবার সকালে মুক্তামনির চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ড তার বায়োপসি রিপোর্ট পর্যালোচনা করে। এরপরই অস্ত্রোপচারের এ দিন ধার্য করা হয়। ডা. সামন্ত লাল সেন জানান, মুক্তামনির জীবন রক্ষার্থে যদি তার আক্রান্ত হাতটি কেটে ফেলতে হয়, তবে তা-ই করবেন তাঁরা। অবশ্য হাতটি রাখার আপ্রাণ চেষ্টা করা হবে।

Logo-orginal